মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৫৫ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

এরশাদের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গৃহীত

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ২০৭ বার নিউজটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।এ ছাড়াও দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত, সাবেক সংসদ সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্যও শোকপ্রস্তাব আনা হয়।

রোববার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে এ শোকপ্রস্তাব আনেন সংসদে সভাপতিত্ব করা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ ব্যক্তিদের জীবনবৃত্তান্ত সংবলিত শোকপ্রস্তাব সংসদে উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শোকপ্রস্তাবের অনুলিপি এমপিদের মধ্যে সরবরাহ করা হয়। পরে হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণে সংসদ মূলতবী ঘোষণা করা হয়েছে।

শোকপ্রস্তাবে উল্লেখ করা হয়, আমরা ইতিমধ্যে একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান, তিনজন সাবেক সংসদ সদস্য এবং একজন সাবেক এমএলএকে হারিয়েছি।

এরশাদ ছাড়া অন্যরা হলেন- সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ, সাবেক এমএলএ অধ্যক্ষ খালেদা হাবিব এবং সাবেক সংসদ সদস্য আনোয়ারা বেগম।

এ ছাড়াও ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ, ভারতের সাবেক অর্থ ও প্রতিরক্ষামন্ত্রী ও বিজেপি নেতা অরুণ জেটলি, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ. ন. ম. শফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা ও সুফি সাধক শেখ আব্দুল হানিফ, কথাসাহিত্যিক রিজিয়া রহমান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলাম, একুশে পদক ও ভারতের পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত সমাজসেবী গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরী, ভাষাসংগ্রামী খালেকুল আল আজাদ এবং জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক আনোয়ারুল কবির শামীমের মৃত্যুতে সংসদ গভীর শোক প্রকাশ করছে।

দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে, যুক্তরাষ্ট্রের ওহিও ও টেক্সাস অঙ্গরাজ্যে বন্দুকধারীদের হামলায়, সুদানে বন্যায় এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোকপ্রকাশ, সব বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।

স্পিকার জানান, উত্থাপিত শোকপ্রস্তাবে যদি কোনো বিশিষ্ট ব্যক্তি বা ব্যক্তিবর্গের নাম বাদ পড়ে থাকে, তবে তার বা তাদের নাম ও সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত সংসদ সচিবালয়ে পৌঁছে দিলে তা পরবর্তীকালে শোকপ্রস্তাবে অন্তর্ভুক্ত করার জন্য বিবেচনা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!