শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:২২ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

ভারতের বিরুদ্ধে পরমাণু যুদ্ধ নিয়ে ইমরান খানের সাক্ষাৎকার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৩ বার নিউজটি পড়া হয়েছে

ভারতের সঙ্গে পারমাণবিক যুদ্ধ শুরু হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম আল জাজিরাকে এ বিষয়ে সাক্ষাতকার দিয়েছে ইমরান খান।

সাক্ষাৎকারে তিনি দাবি করেন, কাশ্মীরে নেয়া অবৈধ পদক্ষেপ থেকে বিশ্বের দৃষ্টি সরাতে, ইসলামাবাদ নিয়ে মিথ্যাচার করছে ভারত। তবে পাল্টা বক্তব্যে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং হুঁশিয়ার করে বলেছেন, সন্ত্রাসবাদকে সমর্থন দেয়া বন্ধ না করলে পাকিস্তান ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে।
এক সপ্তাহের ব্যবধানে কাশ্মীর সীমান্তের রাজৌরি এলাকায় ভারতীয় এবং পাক সেনাদের মধ্যে আবারো গুলি বিনিময়। শনিবারের এ ঘটনা কোন পক্ষ নিশ্চিত না করলেও, গোলাগুলিতে দু’জনের নিহত হওয়ার খবর দিয়েছে একাধিক গণমাধ্যম। এতে সীমান্তজুড়ে বিরাজ করছে থমথমে অবস্থা। আতঙ্কে সীমান্তের স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়। বাড়িতে পাঠানো হয়েছে আবাসিক শিক্ষার্থীদের।
স্থানীয় শিক্ষক মোহাম্মদ খলিল বলেন, যখন গুলি বিনিময় শুরু হয়েছে, তখনই আমরা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা অবিলম্বে শিক্ষার্থীদের বাড়িতে পাঠাতে বলেছে। তাই অভিভাবক ডেকে আমরা আমরা তাদের ফেরত পাঠিয়েছি।
সীমান্তে নতুন করে সৃষ্ট উত্তেজনার মধ্যেই পাকিস্তান থেকে জঙ্গি প্রবেশের দাবি করেছে ভারতীয় কর্তৃপক্ষ। দেশটির গোয়েন্দারা এ তথ্য জানানোর পর জম্মু কাশ্মীরজুড়ে জারি করা হয়েছে হাই এলার্ট। জঙ্গিদের খোঁজে উপত্যকায় গাড়ি থামিয়ে চালানো হচ্ছে তল্লাশি। এছাড়াও চলছে চিরুনি অভিযান। ভারতের দাবি, হামলা চালাতেই জঙ্গিদের পাঠিয়েছে পাকিস্তান।
এ অবস্থায় ধর্মভিত্তিক রাজনীতি এবং সন্ত্রাসবাদ বন্ধ করতে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে ভারত।
ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, যদি কোন পাকিস্তানি লাইন অব কন্ট্রোল অতিক্রম করে তাদের তাদের ফেরত যেতে দেবে না আমাদের সেনাবাহিনী। আর পকিস্তানের সঙ্গে যদি আলোচনা হয়, তা হবে শুধুমাত্র পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর নিয়ে। আমি তাদের প্রতি আহ্বান জানাবো, সন্ত্রাসবাদের প্রতি সমর্থন বন্ধ করুন।
তবে ৩৭০ ধারা বাতিলসহ, জম্মু কাশ্মীরে নেওয়া বিভিন্ন অবৈধ পদক্ষেপ থেকে মনোযোগ সরাতেই ভারত, সন্ত্রাসবাদের মিথ্যা অভিযোগ করছে বলে দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আল জাজিরাকে দেওয়া সাক্ষাতকারে ইমরান খান বলেন, কাশ্মীর ইস্যুতে ভারত শুধু আন্তর্জাতিক আইনই ভাঙ্গেনি, নিজেদের সংবিধানও লঙ্ঘন করেছে।
ইমরান খান বলেন, পাকিস্তান কখনোই আগ বাড়িয়ে কোনো যুদ্ধ জড়াবে না। আমি পরিষ্কার করে বলতে চাই, আমরা শান্তিপ্রিয়, যুদ্ধের বিরুদ্ধে। আমি বিশ্বাস করি যুদ্ধ কোনো সমস্যার সমাধান নয়। তবে ভারতের সঙ্গে সংঘাত শুরু হলে তা পরমাণু যুদ্ধে রূপ নেবে। যার পরিণাম হবে অবিশ্বাস্য।
পাকিস্তান জম্মু কাশ্মীরিদের স্বাধীনতার জন্য আমরণ সংগ্রাম চালিয়ে যাওয়ার কথা জানান পাক প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!