রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ার ছয়টি উপজেলার ২৪৬টি পূজা মন্ডপ প্রস্তুত, আজ শুরু হচ্ছে শারদীয় দূর্গাপূজা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ২৫৮ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার ২৪৬টি পুজা মন্ডপ প্রস্তুত, কঠোর নিরাপত্তায় ষষ্টীর মাধ্যেমে আজ শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা। এরই মধ্যে কারিগররা রাত দিন রং তুলির আঁচরে প্রস্ফুটিত করে তুলেছে প্রতিমাকে। সাঁজানো হয়েছে প্রতিমাকে নানা সাঁজে। প্রতিমা তৈরীর কারিগরদের নিপূন হাতের রং তুলির ছোঁয়ায় এখন প্রস্তুত কুষ্টিয়ার ছ’টি উপজেলার ২৪৬টি পূজা মন্ডপ।
এবারে মা দূর্গা আসবে ঘটকে এবং যাবেও ঘটকে। শারদীয় দূর্গাৎসব উপলক্ষ্যে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা শহরের সাঁড়ে ৭শ বছরের পুরানো শ্রীশ্রী জগৎ জননী মাতৃমন্দিরে পাঠাবলির আয়োজন করা হয়েছে । যা দেখতে বাংলাদেশের বিভিন্ন এলাকা ছাড়াও পার্শবর্তি দেশ ভারত থেকেও ভক্তরা আসে। পূজা উদযাপন পরিষদের নেতারা বলছেন দূর্গা উৎসব হচ্ছে শারদীয় উৎসব। এর সাথে জড়িয়ে আছে বাঙ্গালীর দীর্ঘ দিনের কৃষ্টি-সাংস্কৃতি। প্রশাসনের পাশাপাশি ধর্ম-বর্ণ নির্বিশেষে সাধারন মানুষের সহযোগীতায় এবারের শারদীয় দূর্গাৎসব হবে অন্য বছরের তুলনায় আরো প্রাণবন্ত এমনটায় প্রত্যাশা তাদের। আর এই দূর্গাৎসবকে নির্বিঘœ করতে সব ধরনের ব্যাবস্থা নেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!