মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০২:১৩ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ার ভেড়ামারা বাহাদুরপুর আওয়ামীলীগের সম্মেলনে নাম ঘোষণা নিয়ে উত্তেজনা, ভাঙচুর ও বোমা হামলা

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ২৯৮ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগর সম্মেলনে সাধারণ সম্পাদক’র নাম ঘোষণা কে কেন্দ্র করে ক্ষুদ্ধ নেতাকর্মীরা চেয়ার ভাংচুর ও বোমা বিস্ফারনের ঘটনা ঘটিয়েছে সংবাদ পাওয়া গেছে । পরে ভেড়ামারা থানা পুলিশর আভিযানিক দল ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় বেশ কয়েজ জন আহত হয়েছে। ঘটনার পর আহতদের ছবি তুলতে গিয়ে হামলাকারীদের হাতে লাঞ্ছিত হয়েছেন স্থানীয় দুই সাংবাদিক।

গত শনিবার (৫ অক্টাবর) ছিল বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগর ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদর মাঝে উৎসবের আমেজ বিরাজ করছিল। সম্মেলনে সভাপতি প্রার্থী আবুল কালাম আজাদ এবং সাধারন সম্পাদক প্রার্থী আলহাজ্ব রুবেল মাহমুদ রতন ও বাহাদুরপুর ইউনিয়ন পরিষদর সাবক চয়ারম্যান সোহেল রানা পবনের নেতৃত্বে একটি মিছিল সম্মেলনে এসে যোগ দেয়। সম্মলনের প্রধান অতিথি ছিলেন ভড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগর সভাপতি আলহাজ্ব আখতারুজ্জামান মিঠু। ভেড়ামারা পৌরসভার মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগর অন্যতম সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম চুনু সম্মেলনে বক্তব্য রাখেন ।

সম্মেলনে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগর ৩ বছরর মেয়াদ কমিটির নাম ঘোষণা করেন। এসময় সভাপতি হিসেবে আলহাজ্ব শামিম আহমদ এবং সাধারন সম্পাদক হিসব উজ্জল হাসানের নাম ঘাষনা করেন । এ সময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা উজ্জল হাসানকে জনবিছিন্ন ব্যাক্তি হিসেবে অভিহিত করে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে শোরগোল শুরু করেন। এক পর্যায়ে উত্তজিত নেতাকর্মীরা চেয়ার ভাংচুর করে এবং পর পর বেশ কয়েকটি হাত বোমা বিস্ফারণ ঘটায়। এ সনয় চরম ইহট্টগোল শুরু হয়। আতংকে অনেকে এদিক সেদিক ছুটোছুটি করতে থাকে। পরে পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

মনোয়ার হোসেন মারুফসহ ওই দুই সাংবাদিক জানান,কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ১ নম্বর বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন আজ শনিবার স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি সাধারণ সম্পাদক এর নাম ঘোষণা করার সাথে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী রতন ও সাবেক ইউপি সদস্য পবনের পক্ষের সমবেত লোকজন বিক্ষোভ প্রকাশ করতে শুরু করে। তাৎক্ষণিকভাবে বিক্ষুব্ধদের পক্ষ থেকে মঞ্চ লক্ষ্য করে কয়েকটি বোমা বা ককটেল ছুড়ে মারলে বিস্ফোরিত বোমার আঘাতে কয়েকজন নেতা-কর্মী আহত হয়।

এদিকে ঘটনার পর স্থানীয় সাংবাদিক বাংলা টিভির ভেড়ামারা প্রতিনিধি, ভেড়ামারা প্রেসক্লাবের সহ-সভাপতি ও ভেড়ামারা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ওমর ফারুক কুচিয়ামোড়া বাজারে বোমা হামলার বিষয়ে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলার সময় পবন বাহিনীর ক্যাডাররা বাঁধা দেয় ও দ্রুত স্থান ত্যাগ করতে বলে। হামলাকারীরা সাংবাদিকদের হুমকী দিয়ে জানায়, একটু আগে সম্মেলনে বড় বড় নেতাদেরকেই আমরা হেনস্তা করেছি তোরা কোন চ্যা…..ল? এমতাবস্থায় স্থানীয় কয়েকজন ব্যক্তি পবন বাহিনীর ক্যাডারদের হাত থেকে সাংবাদিকদের উদ্ধার করে নিরাপদে এলাকা ত্যাগে সহায়তা করেন। এসময় পবন ও রতনের সমর্থকেরা সাংবাদিকদের মারতে উদ্যত হন। আইডি কার্ড দেখতে চান। ও জোর করে মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা করেন বলে জানান ওই সাংবাদিকরা।

এদিকে সাংবাদিক লাঞ্চিতের ঘটনায় ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল ও সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিপটন তীব্র জানিয়ে অবিলম্বে দোষীদেরকে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন। এছাড়া কুষ্টিয়ার আরো কয়েকটি সাংবাদিক সংগঠন পেশাগত কাজে সাংবাদিকদেরকে বাঁধা দেয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন ।

ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগর সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আখতারুজ্জামান মিঠু জানিয়েছেন, সফলভাবে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগর স্মম্মেলন শেষ হয়েছে । সম্মেলনের সভাপতি এবং সম্পাদকের নাম ঘাষণা করার পর কতিপয় উচ্ছিখল সমর্থক চেয়ার ভাংচুর করে এবং বিস্ফারন ঘটায়।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ শখ ওবাইদুল্লাহ জানিয়েছেন, সম্মেলন শেষে হওয়ার পর বিক্ষুদ্ধ সমর্থকরা চেয়ার ভাংচুর করে এবং আতজবাজি ও বিস্ফারন ঘটায়। তবে এএ ঘটনায় কেউ হতাহত হয়নি। সংবাদ পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!