বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:৫৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকের কথা বলছি: আব্দুল্লাহ হেল মাসুদ সুইট

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ২১৬ বার নিউজটি পড়া হয়েছে

২০০৫ সালে দৌলতপুর কলেজে ভর্তি হলেও, ২০০৩ সাল থেকে দৌলতপুর কলেজ ছাত্রলীগের মিটিং মিছিলে আব্দুল কাদের ভাই, হালিম কাকা বাচ্চু ভাই, রশিদ ভাই, ফজলু ভাই, বাবু ভাই, জলিমদ্দীন ভাই, নয়ন ভাই, মিল্টন ভাই সহ আরো অনেকের সাথে আমিও থাকতাম,তখন বিএনপি ক্ষমতায় থাকার কারনে ছাত্রদলের তান্ডবের জন্য ছাত্রলীগের নেতারা মিছিল মিটিং এর পূর্বে বেশির ভাগ সময় তোদের বাড়িতে বসে পরিকল্পনা করতো, ছাত্রদল যখন ছাত্রলীগের মিছিল মিটিংয়ে হামলা করতো তখন তোদের বাড়িতে যেয়ে উঠতাম। তখন থেকেই দেখতাম তোকে, তখন তুই স্কুলে পড়লেও আমাদের সাথে কলেজ ছাত্রলীগের মিছিলে থাকতি, মারামারির সময়ে আমাদের সাথে থাকতি ।
যাইহোক আরো কিছু বছরের পরের কথা বলি, দীর্ঘ বিরতির পর আব্দুল কাদের ভাইয়ের দিক নির্দেশনায় দৌলতপুর কলেজ প্রাঙ্গনে তোর নেতৃত্বে আবার মিছিল দিয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু হয়, যে মিছিলের স্লোগান
দিয়েছিলাম আমি ও মুস্তাহিদ মিঠু।সে সময় ছাত্রলীগের কিছু অকুতোভয় সৈনিক ছিল তারা হলো পল্টন, উজ্জ্বল, মোমিন, টুটল, রুপক,আলিম,সিদ্দিক, টিপু সহ অনেকে। যাদের কারনেই অনেক কিছু সম্ভব হয়েছিল। মনে আছে সেই সময়ে কলেজ মোড়ে তুই লিপটনের দোকান ঠিক করে রেখেছিলি যেন ছাত্রলীগের ছেলেরা চা বিস্কুট খেতে পারে, যা বিল হতো সেটা তোর বাবা প্রতি সপ্তাহে দিয়ে দিত। মনে আছে ছাত্রলীগের অনেক গরিব ছাত্রের ফরম ফিলাপের টাকা চাচির কাছে থেকে নিয়ে এসে তুই দিয়েছিস।
প্রায় দুপুরেই কলেজ ছাত্রলীগের কেউ না কেউ তোর বাড়িতে খেয়েছে। ছাত্রলীগের প্রতিটি কর্মীর পাশে তুই ছিলি।
সে সময়ে দৌলতপুর কলেজ ছাত্রলীগের সভাপতি ছিল আরিফ ভাই ও সাধারন সম্পাদক ছিল জহির ভাই, তাদের অর্বতমানে দায়িত্ব ছিল আমার আর তোর ওপর।
২০০৮ সালের নির্বাচনকে সামনে রেখে কাদের ভাইয়ের দিক নির্দেশনায় তোর নেতৃত্বে আমরা দৌলতপুর কলেজ ছাত্রলীগের নেতা কর্মী মথুরাপুর পিপুলস ডিগ্রি কলেজ সহ বিভিন্ন কলেজ ও ইউনিয়নে গিয়েছি, সে সময় মথুরাপুর কলেজের আশিক, রাজন,শিশির, তারিক,আকিদ, পলাশ, উজ্জল সহ অনেকেই কাধে কাধ মিলিয়ে কাজ করেছি।
২০০৮ সালের শুরুতে হিরন ভাইয়ের সাথে আমাদের পরিচয়, তখন ভাই সব সময় আমাদের সৎ পরামর্শ দিতেন,
২০০৮ সালের নির্বাচনের দিন বিকেলে তোকে সহ আমাদের হুমকি দেয়া হয়েছিল, দৌলতপুর উপজেলা বিএনপির অফিসে ছাত্রদলের ক্যাডাররা একটা লিস্ট করেছিল যেখানে তুই আমি সহ আরো অনেকে ছিল,নির্বাচনের পরদিন নাকি আমাদের হাত পা ভেঙ্গে গুড়া করে দেয়া হবে।

সেই শুরু থেকে এখন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে, পরিছন্ন ও কর্মী বান্ধব রাজনীতির মাধ্যমে সফলতার দিকে এগিয়ে যাচ্ছিস ঠিক তখন কিছু কুচক্রী মহল তোকে নিয়ে অপরাজনীতির চেষ্টা করছে, খুব জানতে ইচ্ছে করে ২০০৮ সালের নির্বাচনের আগে তারা কোথায় ছিল???

                  লেখক:-
      আব্দুল্লাহ হেল মাসুদ সুইট   
                সহ-সভাপতি 
          বাংলাদেশ ছাত্রলীগ,
         কুষ্টিয়া জেলা শাখা ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!