রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১০:৩৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ার তিন দিনব্যাপী লালন তিরোধান দিবস উদ্বোধনের প্রথম দিন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
  • ৩৩০ বার নিউজটি পড়া হয়েছে

লালন তিরোধান দিবস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ায় তিন দিনব্যাপী লালন তিরোধান দিবস উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে লালন মুক্তমঞ্চে এ আনুষ্ঠানিকভাবে তিরোধান দিবস উদ্বোধন করেন, প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য (এমপি) মাহবুব উল আলম হানিফ।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য (এমপি) মাহবুব উল আলম হানিফ বলেন, ‘বাউল সম্রাট লালন শাহ ছিলেন এক মহান সাধক। তার প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিল না। অথচ তিনি দেশ ও সমাজ নিয়ে যে বাণী গুলো দিয়েছেন তা আমাকে মুগ্ধ করে। সমাজকে ভালোভাবে গড়ার জন্য কি করণীয় সে কথা তিনি বলেছেন। কীভাবে ভালো মানুষ হওয়া যায় তিনি সে কথা বলেছেন। আজকে লালনের দর্শন মানুষের মনে ধারণ করলে সন্ত্রাস, মারামারি দুর হয়ে যেতো। দেশ থেকে সন্ত্রাস, দুর্নীতি দুর করার জন্য লালনের দর্শন সবচেয়ে সময় উপযোগী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, ভেড়ামারা মিরপুর ২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, জনাব হাসানুল হক ইনু, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরোয়ার জাহান বাদশা, খুলনা রেঞ্জ ডিআইজি ড.খ: মহিদ উদ্দিন, বিপিএম (বার), কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, পিপিএম ,(বার), জেলা পরিষদের চেয়ারম্যান, হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক আজগার আলী, কুষ্টিয়া কুমারখালী উপজেলা চেয়ারম্যান, আলহাজ্ব আব্দুল মান্নান খান, পিপি অনুপ কুমার নন্দী, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) সভাপতি ও কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

উদ্বোধনী অনুষ্ঠানের সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য, প্রফেসর ড. শাহিনুর রহমান।

বাউল সম্রাট লালন শাহ’র জীবনের আলোকে আলোচনা করেন লালন মাজারের খাদেম মহাম্মদ আলী।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও লালন একাডেমীর সহ-সভাপতি, আজাদ জাহান।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় নেজারত ডেপুটি কালেক্টর ও লালন একাডেমীর এ‍্যডহক কমিটি সদস্য সচিব, জনাব এ বি এম আরিফুল ইসলাম

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি আসলাম হোসেন।

এবারের লালন তিরোধান দিবস আয়োজনে মরমী সাধক বাউল সম্রাট ফকির লালন সাঁইজির অমর বানী ‘মনের গরল যাবে যখন, সুধাময় সব দেখবি তখন’ প্রতিপাদ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় তিন দিনব্যাপী এ লালন তিরোধান দিবসের আয়োজন করা হয়েছে।

মূলমঞ্চে আলোচনা সভা শেষে শুরু হয় বাউল সম্রাট ফকির লালন শাহ’র আধ্যাত্মিক গানের আসর। যেখানে দেশ বরেণ্য লালন শিল্পী ও লালন একাডেমির শিল্পীরা লালন সংগীত পরিবেশন করেন। শুক্রবার (১৮ অক্টোবর) পর্যন্ত চলবে এ লালন স্মরণোৎসব। সেই সঙ্গে প্রতিদিন গভীর রাত পর্যন্ত চলবে লালন মুক্তমঞ্চে লালন সংগীতের আসর এবং গ্রামীণ মেলা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!