মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

শিশু তুহিন হত্যার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
  • ৪৬৬ বার নিউজটি পড়া হয়েছে

আব্দুস সালাম, ইবি প্রতিনিধি।।সুনামগঞ্জে শিশু তুহিন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কাম ফর রোড চাইল্ড (সি আর সি) ইসলামী বিশ্ববিদ্যালয়ের, কুষ্টিয়া শাখা।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে ‘থেকে একসাথে যুক্ত,করবো পৃথিবী পথশিশু মুক্ত’ স্লোগানে সি আর সির ব্যানারে এ মানববন্ধন করা হয়।

প্রতক্ষ্য সূত্রে, দাবি মোদের একটাই তুহিন হত্যার বিচার চাই, ৪জি নেটওয়ার্ক চাইনা নিরাপদ জীবন চাই, সুবিধা বঞ্চিতদের শিক্ষা ও পুষ্টি সুনিশ্চিত করতে হবে, শিশু তুহিনের অপরাধ কি, অন্যায় যতদিন প্রতিবাদ ততদিন, পথশিশুদের মৌলিক অধিকার রক্ষা করতে হবে, শিশু শ্রম বন্ধ কর,করতে হবে’সহ বিভিন্নশ্লোগান সম্বলিত ফেস্টুন লক্ষ্য করা যায়।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী প্রক্টর হাফিজুল ইসলাম,সহযোগী অধ্যাপক মিঠুন মুস্তাফিজ,সি আর সি এর ইবি শাখা সভাপতি ইমদাদ হোসেন,সাধারণ সম্পাদক সাফায়েত হোসেন, কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং সাবেক সভাপতিভ সাজ্জাদ হোসেনসহ অর্ধশতাধিক বিভিন্ন বিভাগের শীক্ষার্থী।

মানববন্ধনে বক্তারা বলেন, মনুষ্যত্ব মানুষের বড় পরিচয়। এতো নির্মমভাবে যারা একটি শিশুকে হত্যা করতে পারে তাদের মানুষ হিসাবে গণ্য করা যায় না। তুহিন হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানায়। তারা তুহিন হত্যাকারীদের ফাঁসি চাই। ক্ষুদ্র অপরাধের শাস্তি দিতে পারলে বড় বড় অপরাধ শাস্তি দেওয়া যাবে।

তুহিন হত্যার যদি বিচার না হয় তাইলে আগামীতে এমন আরো অনেক বড় বড় অপরাধ হবে। তারা আরও বলেন আমরা শুধু তুহিনের জন্য দাবি জানাই নি। আমরা দেশের ১১ লক্ষ পথশিশুদের জন্য দাবি জানাচ্ছি। ১১ লক্ষ শিশুর ৫ টি মৌলিক অধিকারের দাবি জানাচ্ছি। প্রত্যেক জেলায় জেলায় পথশিশুদের পূনর্বাসনের ব্যাবস্থা করার দাবি জানায় তারা।

উল্লেখ্য, সোমবার ভোরে সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজনগর ইউনিয়নের খেজাউড়া গ্রামে গাছের সঙ্গে ঝোলানো অবস্থায় তুহিনের মরদেহ দেখতে পায় পরিবারের লোকজন। তার পুরো শরীর রক্তাক্ত, কান ও লিঙ্গ কাটা ছিল। এছাড়া পেটে দু’টি ছুরি বিদ্ধ অবস্থায় ছিল। তুহিন ওই গ্রামের আব্দুল বাছিরের ছেলে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!