মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৩ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

বিআরবি শুধু এ দেশের আর্থ-সামাজিক উন্নয়নই নয় সামাজিক নানা কর্মকান্ডে ভূমিকা পালন : আলহাজ¦ মজিবর রহমান

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ১৬৯ বার নিউজটি পড়া হয়েছে

খালিদ হাসান রিংকু ঃ-অন্যতম বিশ্বে বাংলাদেশে শীর্ষে, এই শ্লোগানকে সামনে রেখে আজ বুধবার ২৩ অক্টোবর বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ন ও আনন্দঘন পরিবেশের মধ্যেদিয়ে প্রতি বছরের ন্যায় এবারও পালিত হয়েছে।
এ উপলক্ষে কুষ্টিয়ার বিসিক শিল্পনগরী কারখানা প্রাঙ্গনে নতুন ভবনের মিলনায়তনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে ছিল সকাল ৯টায় মিলাদ মাহফিল, কেক কাটা এবং পরে আলোচনা সভা ও বিনোদনমুলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতসহ জাতীয় পতাকা ও শিল্প কারখানার পতাকা উত্তোলন করেন বি আর বি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, দেশ বরেণ্য শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মজিবর রহমান ও বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস’াপনা পরিচালক মোঃ পারভেজ রহমান।
এরপর গার্ড ওব অনার প্রদর্শন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে কারখানা প্রাঙ্গনে বৃক্ষ রোপন করা হয়।
আসন গ্রহনের পর সকাল ৯টার দিকে মিলাদ মাহফিল শেষে বিশাল আকারের একটি কেক কেটে উপসি’তি এবং সুধীজনদের মাঝে তা নাস্তাসহ বিতরণ করা হয়। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মওলানা এনামুল হক শাফী।
দ্বিতীয় পর্বের আলোচনা সভায় বক্তব্য রাখেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, দেশ বরেণ্য শিল্পপতি, স্বপ্নদ্রষ্টা,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মজিবর রহমান, বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস’াপনা পরিচালক মোঃ পারভেজ রহমান,
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও চেম্বার’র সভাপতি হাজি রবিউল ইসলাম, প্রবীন সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরী, এ্যাড.সুব্রত চক্রবর্তী, ঢাকার ব্যাংক বিভিন্ন শাখার ম্যানেজার উপস্থিত ছিলেন।
এ সময় উপসি’ত ছিলেন বিভিন্ন ব্যাংক-বীমা কর্মকর্তা, সাংবাদিক, বুদ্ধিজীবি, রাজনীতিবীদ ও ব্যবসায়ীসহ সুশিল সমাজের ব্যক্তি বর্গ।
এদিকে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডে চাকুরী থেকে অবসর ও চাকুরীরত অবস’ায় মৃত্যুবরণ করেছিলেন তাদের পরিবারকে আজীবন সম্মাননা ও দীর্ঘ পঁচিশ বছরের বেশি সময় ধরে যারা প্রতিষ্ঠানটিতে চাকুরী করে আসছিলেন তাদের মধ্যে নগদ টাকা ও সম্মাননা প্রদান এবং বিআরবি গ্রুপের বিজনেছ পার্টনার ফরেনার কোম্পানির কয়েকজন প্রতিনিধিকেও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
আলোচনা সভায় বিআরবি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, দেশ বরেণ্য শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ মজিবর রহমান বলেছেন, সকলের আন্তরিক সহযোগিতার মাধ্যমে অনেক প্রতিকুল অবস্থার মোকাবেলা করে সেই সাথে বিআরবি’র পণ্যের গুনগতমান উন্নত হওয়ার কারণে আজ বিশ্ব দরবারে অন্যতম শ্রেষ্ঠ কেবল অপারেটর তৈরি প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। শুধু কেবলস নয় এ প্রতিষ্ঠানটির অঙ্গ ১১টি প্রতিষ্ঠান ও বিশ্বের দরবারে অন্যতম শ্রেষ্ঠ শিল্প প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করেছে। স্বনির্ভর বাংলাদেশ এবং সেই সাথে স্বনির্ভর কুষ্টিয়া গড়ার মানসে আমি সর্ব সময় প্রতিষ্ঠানটির সাথে আছি এবং বেকার সমস্যার সমাধানে আমি সব সময় চেষ্টা চালাচ্ছি। আর এটা সম্ভব হয়েছে কুষ্টিয়াবাসীর সার্বিক সহযোগিতায়। আমি সকল সময় আমার প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীকে আমার পরিবারের সদস্য মনে করি। সকল ক্ষেত্রে আল্লাহ তালা কে খুশী রাখতে হবে। তাহলে দেশ ও প্রতিষ্ঠানের মঙ্গল হবে।
তিনি আরও বলেছেন, পরিবেশ বান্ধন, আধুনিক ও মানসম্পন্ন কেবল প্রস’তকারী একটি প্রতিষ্ঠান হিসাবে অর্জিত সুনামের অংশীদার আজ এখানে কর্মরত সকল স্তরের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীগণ। আমরা শিল্প প্রতিষ্ঠানের স্বাভাবিক, সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক কর্ম সম্প্রদানের পাশাপাশি অর্জিত গৌরব ও উন্নয়নের ধারাকে আরো শাণিত করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের অর্জন আরো সূদুর প্রসারী করতে চাই। আর এজন্য তিনি আবারো প্রতিষ্ঠানের সকল স্তরের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীগণ ও সাংবাদিকসহ কুষ্টিয়াবাসী এবং দেশবাসীকে সাহায্য সহযোগিতা করার উদাত্ব আহবান জানান এবং সকলের দোয়া চায়।
বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ পারভেজ রহমান বলেছেন,আজকের দিনটি অনেক আনন্দেও এবং স্মরনীয়। দীর্ঘ ৪০ বছর পার করে বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ ৪১ বছরে পদার্পন করলো। অনেকেই সফল হওয়ার স্বপ্ন দেখেন ঠিকই, কিন্ত আমার বাবা মোঃ মজিবর রহমানের এ পর্যায়ে আসতে তাকে অনেক কষ্ট এবং পরিশ্রম করতে হয়েছে। তারই কষ্টের ফসল আজকেই এই বিআরবি গ্রুপ।
বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষির্কী পালন উপলক্ষে কারখানা প্রাঙ্গণ বিভিন্ন রং বেরঙের পতাকা, ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছিল বর্ণিল সাজে।
দুর দুরান্ত থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই আনন্দঘন দিনে বিআরবি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, দেশ বরেণ্য শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ মজিবর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানাতে আসেন।
শেষে এক জমকালো মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে দিনব্যাপি অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!