মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৫০ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

সাশ্রয়ী দামে ফোর-জি স্মার্টফোন আনল ওয়ালটন

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯
  • ২৭৯ বার নিউজটি পড়া হয়েছে

দেশেই নিজস্ব কারখানায় তৈরি সাশ্রয়ী দামে উন্নত ফিচারযুক্ত স্মার্টফোন নিয়ে এসেছে ওয়ালটন। সম্প্রতি বাজারে এসেছে ভয়েস ওভার লং টার্ম ইভাল্যুয়েশন (ভিওএলটিই) প্রযুক্তির নতুন ফোর-জি স্মার্টফোন ‘প্রিমো জি নাইন’। আকর্ষণীয় নকশার অক্টাকোর প্রসেসরযুক্ত ফোনটির দাম ৬ হাজার ৩৯৯ টাকা।
ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ‘ভিওএলটিই বা ভোল্টি হলো মোবাইলে কথা বলার সর্বাধুনিক প্রযুক্তি। খুব শিগগির দেশের মোবাইল ফোন নেটওয়ার্কে এ সেবা চালু হতে যাচ্ছে। আমরা তার আগেই গ্রাহকদের জন্য স্মার্টফোনে এ প্রযুক্তি যুক্ত করেছি। এতে ফোর-জি নেটওয়ার্কে গ্রাহকেরা এইচডি (হাই ডেফিনিশন) ভয়েস কল উপভোগ করতে পারবেন। পাবেন দ্রুততর কল সংযোগের সুবিধা। এ প্রযুক্তির মাধ্যমে গ্রাহকেরা ভয়েস ও ডেটা উভয় সেবাই ফোর-জি নেটওয়ার্কে উপভোগ করতে পারবেন।’
ওয়ালটন সূত্রে জানা গেছে, ব্লু, পার্পল ও রেড—এই তিনটি আকর্ষণীয় রঙের প্রিমো জি-নাইন স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫. ৪৫ ইঞ্চির ১৮: ৯ রেশিওর ফুল-ভিউ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড়রোধী ২.৫ডি কার্ভড গ্লাস। এর ফলে এটি দেখতে যেমন সুন্দর, তেমনই বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে দেবে অনন্য অভিজ্ঞতা।
ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.৬ গিগাহার্টজ গতির এআরএম কর্টেক্স-এ৫৫ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ২ জিবি ডিডিআর৪ র্যাম এবং পাওয়ার ভিআর জিই৮৩২২ গ্রাফিক্স; যাতে ফোনের কার্যক্ষমতা ও গতি হয়েছে অনেক বেশি। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রি-ডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে। প্রয়োজনীয় ছবি, মিউজিক, ভিডিও, ফাইলসহ প্রয়োজনীয় কনটেন্ট সংরক্ষণে ফোনটিতে ১৬ গিগাবাইটের অভ্যন্তরীণ মেমোরি (ইন্টারন্যাল স্টোরেজ) দেওয়া হয়েছে, যা ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।
এই ফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এআই প্রযুক্তির এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য সামনেও রয়েছে বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল ও প্রো মোড ছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এআই ফেস ডিটেকশন, নাইট মোড, ফিল্টার মোড, ফেস কিউট, এইচডিআর, প্যানোরমা, টাইম ল্যাপস, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো ফোকাস, টাচ ফোকাস, টাচ শট, ডিসপ্লে ফেসিয়াল ইনফরমেশন, মিররড সেলফি ইত্যাদি।
পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-আয়ন ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। হ্যান্ডসেটটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিমে ফোর-জি নেটওয়ার্ক সাপোর্ট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ফেস আনলক, অটো কল রেকর্ডিং, অনলাইন থিম, জেসচার নেভিগেশন ইত্যাদি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!