শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়া দৌলতপুরে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালন

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ১৯৭ বার নিউজটি পড়া হয়েছে

আজ নভেম্বর মাসের প্রথম শনিবার, ৪৮তম ‘জাতীয় সমবায় দিবস’। এবার দিবসটির প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’।
আজ দেশব্যাপী গুরুত্বের সঙ্গে উদযাপন করা হচ্ছে দিবসটি।

জাতীয় সমবায় দিবস বাংলাদেশ সরকার ঘোষিত একটি জাতীয় দিবস। সমবায় সম্পর্কে জনগণকে সচেতন করা এবং সমবায় আন্দোলনে গতিশীলতা আনয়নের জন্য প্রতিবছর নভেম্বর মাসের প্রথম শনিবার দিবসটি দেশব্যাপী উদযাপন করা হয়।

এ উপলক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় উপলক্ষে আজ সকল ১০টায় দৌলতপুর উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র্যালি বের করবে। এরপর সকাল ১০ঃ৩০ মিনিটে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।১০ঃ৪৫ মিনিটে ৪৮তম জাতীয় সমবায় দিবস ২০১৯ ও জাতীয় সমবায় পুরস্কার ২০১৮ প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপুরের গণমানুষের নেতা সাংসদ সদস্য জনাব আঃ কঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্ এমপি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন এজাজ আহম্মেদ মামুন, সমবায় সমিতির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মির্জা ফরিদুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান,নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি আজগর আলী,রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু।

এসময় আরও উপস্থিত সাকসেস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর পরিচালক মজনু রহমানসহ সমবায় সমিতির পরিচালক ও কর্মীগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব শারমিন আক্তার,উপজেলা নির্বাহী অফিসার।

বাদশাহ্ এমপি বলেন, সমবায়ের মাধ্যমে আয়-বৈষম্য হ্রাস করে ন্যায়ভিত্তিক একটি সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।
তিনি বলেন, সমবায় পদ্ধতি পারস্পরিক সহযোগিতা, সমবেত প্রচেষ্টা, মূল্যবোধের চর্চা এবং সম্মিলিতভাবে টিকে থাকার নীতিতে বিশ্বাস করে।বাদশাহ্ এমপি বলেন, এ দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের ‘আমার গ্রাম আমার শহর’ স্লোগান বাস্তবায়নেও সমবায়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!