মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ায় প্লাউউড কারখানায় বয়লার বিস্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
  • ২১০ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ায় প্লাইউড কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় কর্মরত ৪ শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন।

শুক্রবার ভোর রাত সাড়ে তিনটার দিকে সদর উপজেলার বারখাদা এলাকার উডল্যান্ড প্লাইউড প্রসেসিং কোম্পানির প্লাউডের এমডিএফ সেকশনে এ ঘটনা ঘটে।

এসময় সেখানে রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত রাতের শিফটে কাজ চলছিলো।
অগ্নিকাণ্ডের পর সেখান থেকে ৪ শ্রমিক অগ্নিদগ্ধ হয়। গুরুতর আহত শ্রমিকদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে অবস্থা গুরুতর হওয়ায় ঢাকায় রেফার করে।

তবে আশেপাশের লোকজন জানায় বিকট শব্দে কারখানার বয়লার বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালেই সাংবাদিকরা ঘটনাস্থলে যেতে চাইলে তাদের ভেতরে ঢুকতে বাঁধা দেওয়া হয়।

তবে এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতেই সাংবাদিকদের কারখানার ঘটনাস্থলে যেতে দেওয়া হয়নি।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রাত ৪ টায় ঘটনাস্থলে গিয়ে আগুন সকাল সাড়ে ৭ টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সেখানে ডাষ্ট কালেক্টর সেকশন থেকে আগুনের সুত্রপাত হওয়ায় তা নেভাতে আমাদের বেগ পেতে হয় বলেও জানান তারা। তবে ঘটনা আড়াল করতে তারাও তৎপর ছিলো। তাই এ বয়লার বিস্ফোরণকে শর্ট সার্কিটের কারনে অগ্নিকাণ্ড বলে তথ্য সরবরাহ করে।

উডল্যান্ড প্লাইউড প্রসেসিং কোম্পানির
এডমিন তুহিনুল ইসলাম জানান, উডল্যান্ড কারখানায় রাতের শিফটে কাজ চলছিলো। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। এসময় আমাদের শ্রমিকরা আগুন নেভাতে গিয়ে ৪ জন দগ্ধ হয়। তাদের রাতেই ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সেখানকার কর্মরত কয়েকজন শ্রমিক অভিযোগ করে বলেন, এরআগে সরকারী ছুটি দেওয়ায় আজ শুক্রবারেও আমাদের দিয়ে কাজ করিয়ে পুষিয়ে নেওয়া হয়।

স্থানীয়রা অভিযোগ করে জানান, আবাসিক এলাকায় এ কারখানা থাকায় আমাদের বসবাসের অনুপযোগী হয়ে উঠেছে। কারখনার নিগত ছাই ও ধোয়ায় আচ্ছাদিত থাকে পুরো এলাকা। এর আগে আমরা এলাকাবাসী পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে গণপিটিশন দিয়েও কোন লাভ হয়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!