শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

বর্তমান প্রশাসনের তিন বছর পূর্তি উপলক্ষে ইবি বার্তা বিশেষ সংখ্যা প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ১৭৯ বার নিউজটি পড়া হয়েছে

আব্দুস সালাম,ইবি প্রতিনিধি।।বর্তমান প্রশাসনের তিন বছর পূর্তি উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা বিশেষ সংখ্যা প্রকাশিত হয়েছে। প্রশাসন ভবনের সভাকক্ষে আজ (২৩ নভেম্বর) দুপুর ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তার মোড়ক উন্মোচন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, প্রকাশিত ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা পড়লে জানা যাবে, ইসলামী বিশ্ববিদ্যালয় কতদূর এগিয়ে গেছে। তিনি বলেন, বর্তমান সরকারের উচ্চশিক্ষানীতি অনুসারে আমাদের জনসংখ্যাকে জনসম্পদ ও জনশক্তিতে রুপান্তরিত করতে হবে। সেজন্য বিশ্ববিদ্যালয় হিসেবে আমাদের দায়িত্ব হলো স্বচ্ছতা, জবাবদিহিতার মধ্য দিয়ে আমরা ইনোভেশন করবো। যে জিনিস আবিষ্কৃত হয়েছে, সৃষ্টি হয়েছে সেটা আমাদের সময়-সমাজ-সংস্কৃতির উপযোগী করে আমরা সেটিকে কাস্টোমাইজ করবো। এই প্রক্রিয়ায় স্বচ্ছতা এবং জবাবদিহিতা থাকবে। এর পিছনে কাজ করবে বাণিজ্যিকীকরণ। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রায়ই বলে থাকেন, বাংলাদেশ একমাত্র দেশ যেখানে উচ্চশিক্ষায় মাথাপিছু শিক্ষার্থীদের পিছনে সর্বোচ্চ ব্যয় হয়। আমরা প্রায় ৯৯ শতাংশই সরকারের কাছ থেকে নিই। সরকার থেকে ছাড়াও অর্থায়নের অন্যান্য উৎস নিয়ে আমাদের ভাবতে হবে।

বিশেষ অতিথি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে ইসলামী বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার জন্য ভবিষ্যতে আমরা ইসলামী বিশ^বিদ্যালয় বার্তা ইংরেজিতেও প্রকাশ করবো। তিনি বলেন, সকলের সহযোগিতার কারণেই বর্তমান প্রশাসনের সময়ে ইসলামী বিশ^বিদ্যালয় একটি দিনের জন্যও থমকে দাঁড়ায়নি।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, প্রকাশিত ইসলামী বিশ^বিদ্যালয় বার্তা অনেক সুন্দর হয়েছে। তিনি বলেন, গত তিন বছরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির এই দলিল যদি সবার কাছে যায় বর্তমানে ইসলামী বিশ^বিদ্যালয় সম্পর্কে মানুষের ধারণার যে পরিবর্তন হয়েছে সেই পরিবর্তন আর বহুগুণ বেড়ে যাবে।

ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা সম্পাদনা পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রকাশনা উৎসবে স্বাগত বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সরওয়ার মুর্শেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, লালন শাহ হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ আব্দুল মোত্তালিব, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি এ. কে. এম. শরীফ উদ্দীন এবং সাধারণ কর্মচারী সমিতির সভাপতি আতিয়ার রহমান।

অতিরিক্ত রেজিস্টার (ভারপ্রাপ্ত) মোঃ নওয়াব আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ প্রকাশনা উৎসবে আইন অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ রবিউল হোসেন, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, প্রধান মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ নজরুল ইসলাম, অর্থ ও হিসাব অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ছিদ্দিক উল্ল্যা, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!