শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

গাংনীতে খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ১৭৯ বার নিউজটি পড়া হয়েছে

গাংনী প্রতিনিধিঃ-মেহেরপুরের গাংনীতে উপজেলা খাদ্যশষ্য সংরক্ষণ ও মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টার সময় উপজেলা প্রশাসনের উদ্দোগে উপজেলা খাদ্যশষ্য সংগ্রহ কমিটির সদস্যদের নিয়ে চলতি মৌসুমে আমন ধান সংগ্রহ বিষয়ক বিশ্লেষন করা ও প্রকৃত ধান চাষীদের নিকট থেকে ধান ক্রয়ের লক্ষ্যে সভা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি এবং খাদ্য সংগ্রহ কমিটির উপদেষ্টা মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খলিলুর রহমান, উপজেলা কৃষি অফিসের প্রতিনিধি উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আখেরুজ্জামান,নির্বাহী অফিসারের মনোনিত সদস্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি,কৃষক প্রতিনিধি শহিদুল ইসলাম শাহ, চাল মিল মালিক আব্বাস আলী,উপজেলা ওসিএলএসডি মতিয়ার রহমান প্রমুখ।

খাদ্য অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে গাংনী উপজেলায় লটারীর মাধ্যমে ১ হাজার ৬৮৮ মে.টন ধান চাষীর নিকট থেকে (এক টন হিসাবে) ক্রয় করা হবে। সে ক্ষেত্রে ১ হাজার ৬৮৮ জন চাষী তাদের উৎপাদিত ধান সরকারী মূল্যে গুদামে দিতে পারবেন। কাথুলী ইউপি থেকে ১৮১ মে.টন, তেঁতুলবাড়ীয়া থেকে ১৬৯ মে.টন,কাজীপুর থেকে ১৩১ মে.টন, বামন্দী থেকে ২১০ মে.টন, মটমুড়া থেকে ১৮৮ মে.টন,ষোলটাকা থেকে ১৩৬ মে.টন, সাহারবাটি থেকে ১৬২ মে.টন, ধানখোলা থেকে ২৩২ মে.টন, রাইপুর থেকে ১৬২ মে.টন এবং গাংনী পৌরসভা থেকে ১১৭ মে.টন ধান ক্রয় করা হবে। এক্ষেত্রে উপজেলার ৯ টি ইউপি ও পৌরসভা খেকে উল্লেখিত সংখ্যক চাষীরা তাদের উৎপাদিত ধান বিক্রয় করতে পারবেন।আগামী ডিসেম্বর মাসের শুরু থেকে স্বচ্ছভাবে ধান ক্রয় কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!