মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০১:৪৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারি গুদামে ধান ক্রয়ে কৃষকের নামে লটারি

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৬৩ বার নিউজটি পড়া হয়েছে

প্রান্তিক কৃষকের কাছে থেকে ধান কিনতে স্বচ্ছতার জন্য কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় অনুষ্ঠিত হয়েছে লটারি। চাহিদা অনুসারে লটারি বিজয়ী কৃষক প্রতি কেজি ২৬ টাকা দরে ১ টন ধান দিতে পারবেন সরকারি খাদ্য গুদামে। ধান ক্রয়ের এ পদ্ধতিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয় কৃষকরা।

সূত্র জানায়, বুধবার বিকেল সাড়ে ৪ঘটিকায় কুমারখালী উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় লটারি কার্যক্রম। সরকার ধান ক্রয়ের যে লক্ষ্যমাত্রা দিয়েছে তার ভিত্তিতে তালিকা প্রস্তুত করা হয়েছে ইতিমধ্যে। আর সে তালিকা অনুসারে প্রান্তিক কৃষকদের মাঝে লটারির ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীবুল ইসলাম খান, কৃষি অফিসার কৃষিবিদ দেবাশীষ কুমার দাস, ইউসিএফ মোঃ মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

চলতি বছর উপজেলায় ১৬৮২ প্রান্তিক কৃষকের কাছে থেকে ১৬৮২ মেট্রিক টন ধান সংগ্রহ করবে সরকার। এরমধ্যে পৌরসভা এলাকায় ৯, কয়া ইউপিতে ১৩৫, শিলাইদহ ইউপিতে ১৬৫, জগন্নাথপুর ইউপিতে ১০৭, সদকী ইউপিতে ১৪৮, নন্দলালপুর ইউপিতে ৮০, চাপড়া ইউপিতে ১৬৭, বাগুলাট ইউপিতে ২২০, যদুবয়রা ইউপিতে ১৬৪, চাঁদপুর ইউপিতে ২২৪, পান্টি ১৯৮ চরসাদীপুর ৬৫ মেট্রিক টন ধান কেনা হবে।

প্রত্যাশা অনুযায়ী বেশি পরিমাণ ধান বিক্রি না করতে পারলেও কৃষকরা লটারি পদ্ধতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!