মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:২৮ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

ইবিতে বিদেশী শিক্ষার্থীর বিদায় অনুষ্ঠান

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৫৬ বার নিউজটি পড়া হয়েছে

আব্দুস সালাম,ইবি প্রতিনিধি।।ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৮ বিদেশী শিক্ষার্থীর বিদায় অনুষ্ঠান আজ সকাল ১১টায় প্রশাসন ভবনের তৃতীয় তলায় সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এবং বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ। প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, তোমরা একুশ শতকের নাগরিক। সুতরাং সংস্কৃতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সঙ্গে মেশার ক্ষমতা তোমাদের থাকতে হবে। তোমাদের আন্তঃব্যক্তিক যোগাযোগদক্ষতার উপর গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে জাপানের নাগাসাকি বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কোরিয়ার চন্বুক ন্যাশনাল বিশ্ববিদ্যালয়, চীনের ইউনান বিশ্ববিদ্যালয়, ব্রুনাইয়ের সুলতান শরীফ আলী ইসলামী বিশ্ববিদ্যালয়, তুরস্কের চানকিরি কারাটেকিন ও ইস্তাম্বুল ফাউন্ডেশন অফ সাইন্স এন্ড কালচার, যুক্তরাষ্ট্রের নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের প্রিটজকার স্কুল অফ ল এর জ্যুরিস্টিক ক্লিনিকের পারস্পরিক শিক্ষা ও গবেষণা চুক্তি স্বাক্ষরিত হয়েছে যা ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-বিজ্ঞানচর্চায় ভিন্ন মাত্রায় নিয়ে যাবে বিশেষ অতিথি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, বিদায়ী শিক্ষার্থীরা দেশে ফিরে যাচ্ছেন। কিন্তু তারা আমাদের অবিচ্ছেদ্য অংশ হিসেবে থেকে যাবেন। বিদায়ী শিক্ষার্থী স্ব-স্ব কর্মক্ষেত্রে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে তনি আশাবাদ ব্যক্ত করেন।অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিদায়ী শিক্ষার্থীরা আমাদের ব্র্যান্ড এ্যামবাসেডর হিসেবে কাজ করবেন।অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, আইন অনুষদের ডিন প্রফেসর ড. হালিমা খাতুন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজিবুল হক, আইআইইআর এর পরিচালক প্রফেসর ড. মোঃ মেহের আলী প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেলের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্তমানে শ্রীলংকা, নেপাল, ভারত, সোমালিয়া, ইথিওপিয়া, নাইজেরিয়াসহ বিভিন্ন দেশের প্রায় ৫০ শিক্ষার্থী অধ্যয়ন করছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!