শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

গাইবান্ধায় পরিবেশ প্রকৃতি সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১২৬ বার নিউজটি পড়া হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি ঃ পরিবেশ প্রকৃতি সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক এক সেমিনার গত ৩০ জানুয়ারী বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ও বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন এই সেমিনারের আয়োজন করে। এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান ও পরিবেশ বিষয়ক কুইজ অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবিরের সভাপতিত্বে এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। সেমিনারে বিষয়ক ভিত্তিক কিনোট উপস্থাপন করেন গাইবান্ধা সরকারি কলেজের সহকারি অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন। সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা সরকারি মহিলা কলেজের অধ্যাপক মোস্তাফিজুল রহমান, প্রভাষক মো. শাহীন আকন্দ। এছাড়া উন্মুক্ত আলোচনা অংশ নেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবুসহ সেমিনারে উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীরা।
প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, দেশের উনśয়নের পাশাপাশি পরিবেশ প্রকৃতি সুরক্ষায় একান্ত অপরিহার্য। শুধু আইন দিয়েই ক্রমবর্ধমান পরিবেশের বিপর্যয় প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য জনসচেতনতা একান্ত অপরিহার্য। তিনি বলেন, পরিবেশের উনśয়নের জন্য একটি দেশে শতকরা ২৫ ভাগ বনাঞ্চল থাকা প্রয়োজন। সেজন্য বৃক্ষ রোপনের উপর গুর“ত্বারোপ করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
প্রসঙ্গত উল্লেখ্য যে, পরিবেশ প্রকৃতির সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক লিখিত কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন গাইবান্ধা জেলার ১৮টি বিদ্যালয় দল। এরমধ্যে ৮টি বিদ্যালয় দলকে বাছাই করা হয়। পরবর্তীতে বাছাইকৃত ৮টি দলের মধ্যে দ্বিতীয় পর্যায়ের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!