সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

মাজার নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে অাহত – ১০

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ১৩৭ বার নিউজটি পড়া হয়েছে

 

মাজার নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে সিলেটের বিশ্বনাথে বৃহস্পতিবার বিকেলে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার অলংকারী ইউনিয়নের পিঠাকরা গ্রামস্থ হযরত শাহ্ সুনামদিসহ তিন ওলির মাজারের খাদেম আখতার হোসেন ও তার প্রতিপক্ষ ইলিয়াস আলী আল হুমাইদি গংদের মধ্যে সংঘর্ষের ঘটনাটি সংগঠিত হয়েছে। তবে উভয় পক্ষ সংঘর্ষটিকে হামলা করার পাল্টা পাল্টি অভিযোগ করেছেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সংঘর্ষে উভয় পক্ষের আহতরা হলেন- আখতার হোসেন (৩৫), জামাল মিয়া (২০), দুদু মিয়া (৪০), সিরাজ মিয়া (৪০), গিয়াস উদ্দিন (২৬), ইলিয়াস আলী আল হুমাইদি (৪৫) সুহেল মিয়া (৩৭), আলকাছ আলী (৫০), ইমরানা বেগম (১৮), বেগম বাহার (৩৮)। গুরুত্বর আহতরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পিঠাকরা গ্রামে হযরত শাহ্ সুনামদিসহ তিন ওলির মাজারের দখল নিয়ে বর্তমান মোতায়াল্লী আখতার হোসেন ও মালিকানা দাবিদার ইলিয়াস আলী আল-হুমাইদি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছে। সর্বশেষ ২০১৯ সালের নভেম্বর মাসে হুমাইদিসহ ৫ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন আখতার হোসেন।

ঐ মামলায় ৫৭ দিন হাজতবাস শেষে সম্প্রতি জামিনে মুক্তি পান হুমাইদি। এসব ঘটনার জের ধরে বৃহস্পতিবার বিকেলে মাজারের সামনের রাস্তায় কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন উভয় পক্ষের লোকজন।

এব্যাপারে আখতার হোসেন বলেন, আমি বৃহস্পতিবার বিকেলে প্রতিপক্ষ ইলিয়াস আলী আল হুমাইদির বাড়ির সামনের রাস্তা দিয়ে যাওয়ার পথিমধ্যে তারা (হুমাইদি সহ তার পক্ষের লোকজন) আমার উপর অতর্কিতভাবে হামলা চালায়। এসময় আমাকে রক্ষার জন্য প্রতিবেশী লোকজন এগিয়ে আসলে তাদের উপরও হামলা করা হয়। এতে আমিসহ ৫ জন আহত হয়েছি। চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত মামলার বাদি হওয়ায় আমার উপর ক্ষিপ্ত হয়ে এ হামলা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এদিকে আখতার হোসেন পক্ষের লোকজনদের বিরুদ্ধে পাল্টা হামলার অভিযোগ করে ইলিয়াস আলী আল হুমাইদি বলেন, আমার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা চাঁদাবাজির মামলার চূড়ান্ত রিপোর্ট আদালতে দাখিল হওয়ায় ক্ষীপ্ত হয়ে আমি ও আমার পরিবারের উপর হামলা করেন আখতার হোসেনসহ তার পক্ষের লোকজন। এতে তিনিসহ তার পক্ষের ৫জন লোক আহত হয়েছেন বলে তিনি অভিযোগ করেন।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!