শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

ফেসবুকে বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করায় ইবি ছাত্রীর বহিষ্কার

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ২৪৫ বার নিউজটি পড়া হয়েছে

 

বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর বহিস্কার। পরে তিনি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমাও চেয়েছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ছাত্র সাজ্জাদ হোসেন সাজু বঙ্গবন্ধুর হত্যাকারী ক্যাপ্টেন আবদুল মাজেদকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। সেই পোস্টে বঙ্গবন্ধু হত্যার বিচারকে কাসুন্দি ঘাটার সাথে তুলনা করে মন্তব্য করেন একই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা ইসলাম ছন্দ। তার এমন মন্তব্যের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছাত্রীর বহিষ্কার।
জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক কর্মী সাজ্জাদ হোসেনের দেওয়া সেই পোস্টের কমেন্টে ওই ছাত্রী লিখেছেন ‘শেখ মুজিব যদি খুন না হত তাহলে কি সে এখনো পর্যন্ত বেচে থাকতো? মুজিবর রহমান অনেক বয়স পরই মারা গেছেন। কিন্তু আমরা আদিখ্যেতা জাতি একজনের খুনের বিচার করতে করতে ভুলেই যাই প্রতিদিন কতশত মানুষ আমাদের আশেপাশে খুন হচ্ছে, গুম হচ্ছে। আমরা পুরাতন কাসুন্দি নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।’ তার এমন মন্তব্যের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে ছাত্রলীগ নেতাকর্মীরা ওই ছাত্রীর শাস্তি দাবি করেছেন।
পরবর্তীতে মঙ্গলবার ওই ছাত্রী তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাস দিয়ে ওই মন্তব্যের জন্য ক্ষমা চান। সেখানে তিনি লিখেছেন, ‘আমি মন থেকে অবশ্যই চাই জাতির পিতার হত্যাকারীর উপযুক্ত শাস্তি হোক। হয়তো আমার লেখাটির ভাষা ঠিক ছিল না। আমার লেখাটি আপনাদের বিরক্তি এবং ক্ষোভের কারণ হয়েছে। আমার এইভাবে কমেন্ট করা উচিত হয় নাই। আমি সবার কাছে আমার এই ব্যবহারের জন্য ক্ষমা চাচ্ছি।’
এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, বঙ্গবন্ধুর বিচার নিয়ে ওই ছাত্রীর এমন মন্তব্য খুবই দুঃখজনক। এর মাধ্যমে সে আসলে জাতির পিতাকেই অস্বীকার করেছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি তাকে বহিষ্কার ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ওই ছাত্রী গুরুতর অপরাধ করেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!