বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ায় প্রথমবার দুইজন করোনা শনাক্তদের, বাড়ি এলাকা লকডাউন

কুষ্টিয়া প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১২৪ বার নিউজটি পড়া হয়েছে

অবশেষে কুষ্টিয়া জেলাও করোনা আক্রান্ত হলো। প্রথমবার দুইজন করোনা শনাক্ত হয়েছে। দুই জনই পুরুষ। আজ বুধবার সকালে আইইডিসিআর থেকে আসা টেষ্ট রিপোর্টে এ তথ্য পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বলেন, আক্রান্ত একজনের বাড়ি কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ায়, তার বয়স ৩০ বছর।

সে সম্প্রতি তার চাকরিস্থল মাদারিপুর জেলা থেকে এসেছে। অপরজন কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের গট্টিয়া গ্রামে, তার বয়স ৬৯ বছর। তার পেশা বিয়ে ঠিক করা (ঘটকালি বা ঘটক)। বিয়ে ঠিক করতে তিনি বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন। আক্রান্ত কুষ্টিয়া শহরের ২৩৮, মীর মোশাররফ হোসেন সড়ক, সূর্যসেনা ক্লাব সংলগ্ন আড়–য়াপাড়া এলাকার বাসিন্দা মাহাবুব আহম্মেদ চপ্পল (৩০) এবং কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের গট্টিয়া গ্রামের মৃত শুকুর আলীর ছেলে আক্কাস আলী (৬৯)।

আক্রান্ত দু’জনই নিজ নিজ বাড়িতে অবস্থান করছিল। আক্রান্তের বিষয়টি নিশ্চিত হবার পর আজ সকালে জেনারেল হাসপাতাল থেকে নিজস্ব ব্যবস্থাপনায় তাদেরকে হাসপাতালের আইসোলেশনে আনা হচ্ছে। তবে দু’জনই মোটামুটি সুস্থ আছেন বলে জানান তিনি।
ডাক্তার তাপস জানান, করোনার উপসর্গ থাকায় অনুমান তিন চারদিন এ দু’জনের নমুনা সংগ্রহ করে যশোরে পাঠানো হয়। পর্যায়ক্রমে এসব রিপোর্ট হাতে এসে পৌছাচ্ছে। এ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৩৩৯ জনের নমুনা ঢাকা, খুলনা ও যশোরে পাঠানো হয়। এরমধ্যে ১৪৬ জনের রিপোর্ট এসেছে। দুই জন ছাড়া সবাই করোনা নেগেটিভ।

এদিকে, কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, আক্রান্তদের বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি এলাকা লকডাউন করা হয়েছে। এছাড়াও তাদের সংস্পর্শে আসা মানুষদের শনাক্ত চলছে, তাদেরকেও হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে।
উল্লেখ্য, ইতিমধ্যেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা টেষ্টের পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। এখন মেশিন পরীক্ষা চলছে, আগামী দু’একদিনের মধ্যে পরীক্ষা শুরু হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!