সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:২৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

করোনা আক্রান্ত রোগী কেনো কুষ্টিয়া হাসপাতালে ভর্তি হলো ?

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৫২ বার নিউজটি পড়া হয়েছে

দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়ন থেকে বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম যে একজন করোনা আক্রান্ত দম্পতি তাদের ছেলেকে গ্রামে নেওয়ার জন্য সকাল বেলায় ঢাকা থেকে রওনা হয়ে বিভিন্ন যানবাহনে এসে রাজবাড়ী পর্যন্ত পৌঁছায় ।

সে কোনো প্রাইভেট গাড়িতে আসেনি। সংবাদ পাওয়া যায় সম্ভাব্য সময় বিকেল ৩ঃ৩০ মিনিটে। সংগে সংগে তার সাথে যোগাযোগ করা হয় এবং সে স্বীকার করে যে সে ও তার স্ত্রী করোনায় আক্রান্ত এবং ঢাকায় তার সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী ও পাঁচ বছরের ছেলের চিকিৎসা পাবেনা বলে ভয়ে পালিয়ে এলাকায় আসার চেষ্টা করছে। সেই মুহুর্তে তার সাথে অনেক চেষ্টা করে যোগাযোগ করা হয় এবং সে যেখানে আছে সেখানে অবস্থান করার অনুরোধ করা হয়। এরপর প্রশাসন, পুলিশ ও চিকিৎসকের উর্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ করে দৌলতপুর উপজেলার মাননীয় সংসদ সদস্য জনাব আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্ ভাই বিষয়টি অবহিত করেন এবং তাদেরকে কুষ্টিয়া অথবা ঢাকা নিয়ে যাওয়া যায় কিনা পরামর্শ করেন এবং ঢাকায় নিয়ে যাওয়ার যানবাহনের ব্যয় তিনি নিজেই বহন করবেন বলে অবগত করেন ।

পরে প্রশাসন ও চিকিৎসকের উর্ধতন কর্মকর্তা এই সিদ্ধান্তে উপনীত হয় যে আক্রান্ত রোগী যেহেতু ঢাকা থেকে বিভিন্ন যানবাহনে এসে রাজবাড়ী পর্যন্ত পৌঁছায়ছে তাতে যে সকল যানবাহন ও মানুষের সংস্পর্শে এসেছে তার সব গুলোতেই এই ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে এবং এই রোগ যাতে তাদের উন্মুক্ত চলাফেরায় অন্যান্য মানুষের মাঝে যাতে ছড়িয়ে না পড়ে এবং কুষ্টিয়াতে দুইটি রোগী আইসোলেশনে ভর্তি আছে এবং আইসোলেশন বেড ফাঁকা আছে তাই তাদেরকে কুষ্টিয়ার নাগরিক হিসেবে মানবিকতার দিক থেকে এবং তার স্ত্রীর সাত মাসের অন্তঃসত্ত্বা ও পাঁচ বছরের ছেলের দিক বিবেচনা করে হসপিটালে ভর্তি করা যায় যদিও তারা সকল নিষেধাজ্ঞা আইন ভঙ্গ করেছে।
আমরা যদি আক্রান্ত ব্যক্তির সংবাদ না পেতাম এবং সে ও তার পরিবার যদি আক্রান্তের তথ্য স্বীকার না করত তাহলে সে যে সকল যানবাহন ও মানুষের সাথে সংস্পর্শে করে বাড়িতে এসে পৌঁছাত তাহলে আমরা তখনকি বলতাম সে ঢাকা থেকে এসেছে তাকে ঢাকা পাঠানো হোক অথবা তাকে দেশ থেকে বের করে দেওয়া হোক ?

একটা কথা আমাদের মাথায় রাখা উচিৎ যে সাংসদ তার সাথে সরাসরি কথা বলে তাকে যেখানে আছে সেখানেই অবস্থান করতে না বললে এবং প্রশাসনের সহযোগীতায় গাড়ি পাঠানোর নিশ্চয়তা না দিলে সে আর কিছুক্ষণের মধ্যে কুষ্টিয়া হয়ে দৌলতপুরে ঢুকে পড়তো তার পরিণতি কি হতো এটা আমাদের অজানা নয়। সুতরাং পুরো তথ্য না জেনে অর্ধ সম্পূর্ণ তথ্য কেও ফেসবুক অথবা পত্রিকায় প্রচার করবেন না বলে আমরা আশা রাখি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!