মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

দৌলতপুরের ঘরবন্দী লালন ভক্ত সাধু-ফকির

দৌলতপুর প্রতিনিধি ঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ১৬৩ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার দৌলতপুরে বিত্তবানদের সহায়তায় ভরসা পাচ্ছে সাধারণ মানুষ। কিছুটা আশার আলো দেখা গেলেও শেষ পর্যন্ত মোটা দাগে হতাশার কালো রেখাটা থেকেই যাচ্ছে। দৌলতপুর উপজেলার দু‘ একজন বিত্তবানের দেখানো পথ ধরে এখন অনেকেই হাঁটছেন অ-স্বচ্ছল গরীব মানুষকে সহায়তা করছেন।

৭৫ কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাংসদ এ্যাড.আ.কা.ম সরওয়ার জাহান বাদশাহ্ এমপি দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ঘোষনা দিয়েছেন। মাসজুড়ে সরকারের পক্ষ থেকে দেয়া ত্রাণ সামগ্রী বিতরণ করছে উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকারের প্রতিনিধিরা । মহামারী ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকার লম্বা ছুটি ঘোষণা করায় বিপাকে সাধারন মানুষ। অসহায় মানুষদের খাদ্যকষ্ট না থাকে, সে জন্য সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসছেন দেশের বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান। সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়াচ্ছে তারা। প্রতিদিনই বিতরণ করা হয় নানাপণ্য। এরপরও প্রশ্ন থেকেই যাচ্ছে ঘরবন্দী লালন ভক্ত সাধু-ফকিরদের কী হবে ? তারপরেও ভালনেই ঘরবন্দি ফকির, সাধুরা। এরা মূলত সংসারের বেড়াজালের বাইরে থাকেন, কখনো এ বাড়ী কখনো ভক্ত গুরুদের নিয়ে সাধুর ধামে সঙ্গ করেই এদের জীবন চলে । ফকির, সাধু, দরবেশদের অতিরিক্ত কোন চাহিদা না থাকায় ভবিষতের জন্য এরা কোন সঞ্চয় করতে শেখেনি। সেখানেই ঘটেছে বিপত্তি ।

করোনা ভাইরাস সংক্রমনরোধে লকডাউনে পড়ে ঘরের বাহিরে যেতে নাপারায় অনেকে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। অ-স্বচ্ছল, কর্মহীন গরীব মানুষ ত্রান সহায়তা পেলেও এখন পর্যন্ত কোন ফকির, সাধু, দরবেশদের ওপর এলাকার জনপ্রতিনিধি ও বিত্তবান ব্যক্তিরা সাহায্যের হাত বাড়ায়নি। সারাদেশ অঘোষিত লকডাউনে। এ অবস্থায় ‘দিন আনে দিন খায়’ এমন মানুষের ঘরে খাবার সঙ্কট দেখা দিয়েছে। বিশেষ করে দৌলতপুর উপজেলার ফকির,সাধু সন্নাসীরা পড়েছে মহা খাদ্য সংকটে দেশের এই সংকট কালে উপজেলার সকল সাধু ভক্তবৃন্দ যাতে অনাহারে না থাকে সেদিকে আশু দৃষ্টি ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য উপজেলা প্রশাসন ও স্থানীয় এমপি মহোদয়ের নিকট মানবিক সাহায্য চেয়েছেন উপজেলার সকল ফকির,সাধু ভক্তদের পক্ষে সাধু গুরু রওশন ফকির।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!