মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৯ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুষ্টিয়া পৌর ওয়ার্ড আ’ লীগের সভাপতিসহ ৩জনকে কুপিয়ে জখম

মোঃ চাঁদ আলী কুষ্টিয়া প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০
  • ১৭৮ বার নিউজটি পড়া হয়েছে

 

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুষ্টিয়া পৌরসভার ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ফরিদ উদ্দিন (৬২), ইনতাজ উদ্দিন (৩৮) ও লাভলী (৩৮) বেগমকে গত সোমবার ঈদের পরের দিন কুপিয়ে জখম করে প্রতিপক্ষ গ্রুপের লোকজন। জানা যায়, উক্ত দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে ওই দিন সকাল ১০ ঘটিকার সময় জুগিয়া কদমতলা বুড়িবটতলা জামে মসজিদের সামনে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী জিয়া সর্দ্দার, মাসুম মালিথা, আশাদুল সর্দ্দারসহ ২০ থেকে ২৫ সন্ত্রাসী দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে সুসজ্জিত হয়ে হত্যার উদ্দেশে অতর্কিতভাবে তাদের উপর ঝাঁপিয়ে পড়ে এলোপাথাড়িভাবে কুপিয়ে জখম করে।
প্রথমে সভাপতি ফরিদ উদ্দিন এর উপর হামলা করার পর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও জুগিয়া কদমদতলার স্থানীয় দোকানদার ইনতাজ আলীকে মারধর করে দোকান লুট করতে থাকলে ঐ সময় ইনতাজ আলী জীবন বাঁচাতে প্রতিবেশী লাভলী বেগমের ঘরে ঢুকে দরজা আটকিয়ে দিলে তারা দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তাকে ঘর থেকে বের করে আবারো তাকে বেধড়ক মারপিট করতে থাকে এক পর্যায়ে তার মাথায় আঘাত করে। ওই সময় বাড়ির মালিক লাভলী বাধা দিতে গেলে তাকেও মারধর করে।
ঐ সময় তাদের চিৎকারে স্থানীয় জনগণ এগিয়ে আসলে ঐ সকল সন্ত্রাসীরা আনন্দ উল্লাস করতে করতে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় এবং এবং প্রাণনাশের হুমকি দিয়ে যায় বলে স্থানীয়রা জানায়। পরবর্তীতে স্থানীয় জনগণ তিনজনকেই উদ্ধার করে ইনতাজকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে ইনতাজ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থায় আশংকাজনক।
পরবর্তীতে সংবাদ পেয়ে কুষ্টিয়া জেলা পুলিশ এবং র‌্যাবের ফোর্স ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে গতকাল ফরিদ উদ্দিন বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় অভিযোগ দিলেও অজ্ঞাত কারণে মামলা হচ্ছে না বলে জানিয়েছেন বাদী ফরিদ উদ্দিন।
স্থানীয়রা জানান, কুপিয়ে জখম হওয়ার ঘটনায় থানায় মামলা না হওয়া ও পুলিশের ভুমিকা নিস্ক্রীয় হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রবীন নেতা ফরিদ উদ্দীন জানান, দীর্ঘদিন আমি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দল করে আসছি। সাবেক বারখাদা ইউনিয়নে প্রথমে যুবলীগের সদস্য থেকে শুরু করে দীর্ঘ ১০ বছর ইউনিয়ন যুবলীগের পর্যায়ক্রমে বরাংবর সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব সুনামের সহিত পালন করে আসছি। বর্তমানে এই ওয়ার্ডে বেশীর ভাগ বিএনপি জামাত থেকে অনুপ্রবশকারী হওয়ার কারণে প্রকৃত আওয়ামীলীগ ত্যাগী নেতাকর্মীদের দল থেকে তাড়ানোর চেষ্টা করা হচ্ছে। এই অনুপ্রবশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য থানা ও জেলা পর্যায়ের নেতাদের অনুরোধ জানাচ্ছি। যারা এই হামলা চালিয়েছে তারা প্রত্যেকেই বিএনপি জামাত থেকে আওয়ামীলীগ দলে অনুপ্রবেশ করে এই অপর্কম চালিয়ে আসছে। বিশেষ করে জিয়ার রহমান, মাসুম মালিথা, আশাদুল সর্দ্দারসহ তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি। তিনি আরোও জানান, জুগিয়া কদমতলা মসজিদের সামনে আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত জায়গায় আওয়ামীলীগ আঞ্চলিক কার্যালয় ও শ্রমিক উন্নয়ন ফাউন্ডেশনের অফিস আছে এবং অফিস সংলগ্ন আমার মামাতো ভাই ইনতাজ আলীর একটি মুদির দোকান আছে। আসামীদের সাথে দীর্ঘদিন ধরে স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আসামীগণ পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে আওয়ামীলীগ আঞ্চলিক কার্যালয় ও শ্রমিক উন্নয়ন ফাউন্ডেশনের অফিস ভাংচুর করার সময় আমি নিষেধ করি। এ সময় মাসুম মালিথা আমার কাছে থাকা একটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। ইনতাজ আলী ঠেকাতে আসলে আসামীরা তাকেও মারপিট করে তার দোকান ভাংচুরসহ দোকানের মালামাল, নগদ টাকা লুটপাট করে নিয়ে যায়। যার ক্ষতির পরিমাণ ১ লক্ষ ৫০ হাজার টাকা। তিনি এটাও বলেন হামলাকারীরা প্রকাশ্যে বলে বেড়াচ্ছে ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মারফত আহমেদ, ১৪ নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি সোহেল রানা ও শহর আওয়ামীলীগের সদস্য সবুজ আহমেদ সাজুকে যেখানে পাব সেখানেই তাদেরকে জবাই করা হবে।
বর্তমানে এই তিন নেতা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। শেখ মারফোত আহমেদ কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতাকে বিষয়টি অবগত করেছি। তিনি আমাদের আইনের আশ্রয় নিতে বলেছেন। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইনের আশ্রয় নিয়েছি। কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!