মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

দীর্ঘ ১৫ বছর অতিক্রম…. সাহসী সাংবাদিকতায় আতিকুজ্জামান ছন্দ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ১৬০ বার নিউজটি পড়া হয়েছে

 

একটি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদপত্র। সংবাদপত্রে যারা কাজ করেন তারাই পেশাগত সাংবাদিক বা সম্পাদক। সত্য উদ্ঘাটনে সততার সাথে সংবাদ প্রকাশ করাই সাংবাদিকতা। সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশার সম্মান বা মর্যাদা ধরে রেখে সাংবাদিকতায় টিকে থাকা সৎ, সাহসী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা। আবার সাংবাদিকদের বলা হয় ‘কলম সৈনিক’। তেমনি কুষ্টিয়ার একজন সাংবাদিক পেশায় নিজেকে সম্মান বা মর্যাদায় ধরে রেখেছেন আতিকুজ্জামান ছন্দ।
২০০৫ সাল থেকে সংবাদপত্রে আতিকুজ্জামান ছন্দ’র পথচলা শুরু। তিনি সর্বপ্রথম কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক সময়ের কাগজের ষ্টাফ রিপোর্টারের দায়িত্বের মাধ্যমে এই সাংবাদিক পেশায় যোগদান করেন। দীর্ঘ ৭ বছর পত্রিকাটিতে দায়িত্ব পালনের পর ২০১৩ সালে তাঁর সততা ও নিষ্ঠতায় একজন আদর্শ ‘কলম সৈনিক’ হিসেবে কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক লালন কন্ঠ পত্রিকার বার্তা সম্পাদকের দায়িত্ব পান তিনি। দৈনিক লালন কন্ঠ পত্রিকায় বার্তা সম্পাদকের দায়িত্বের পাশাপাশি ব্যক্তিগত জীবনে যুক্ত করেন অনলাইন নিউজ পোর্টাল গড়াইনিউজ২৪.কম ও কুষ্টিয়ায় প্রথম অনলাইন রেডিও স্টেশন রেডিও জট্টিল সহ দুটি অনলাইন পোর্টাল। তাঁর পরিশ্রম দিয়ে কুষ্টিয়ার বুকে তাঁর দুইটি প্রতিষ্ঠান চিলিকোঠায় দাঁড় করিয়ে নেন। যারা তার খুব কাছে থেকে কাজ করার সুযোগ পেয়েছেন তারই একমাত্র বলতে পারবেন তিনি সংবাদপত্র কে কতটুকু গুরত্ব দিয়ে কাজ করেন। তিনি এমন একজন মানুষ যে তার কাছে সংবাদ, সাক্ষাৎকার, উপযুক্ত বিষয় বিবরণী তুলে ধরাটা একপ্রকার নেশার মত। কোন তথ্য উপস্থাপন করাটাকে কখনো তিনি নিজের কারপর্ণতায় প্রকাশ ঘটাতেন না। সব সময় সংবাদ ও সাংবাদিকতায় মুক্ত চিন্তাধারী একজন মানুষ আতিকুজ্জামান ছন্দ। ২০১৯ সালে কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক পদ্মা গড়াই পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়ে ১ বছর চালিয়েছেন তিনি। বর্তমানে এখন কুষ্টিয়া শহরের সুনামধন্য পত্রিকা হিসেবে বহুল প্রচলিত দৈনিক প্রতিজ্ঞা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নিজেকে আরো সুপরিচিত একজন সম্পাদক হিসেবে নিজেকে এবং তার দৈনিক প্রতিজ্ঞা পত্রিকাকে দাঁড় করিয়েছেন। এছাড়াও কুষ্টিয়া জেলা রিপোর্টারস ক্লাবের যুগ্ম সধারন সম্পাদক হিসেবে পরপর ৩ বার সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। অসহায় মানুষের আইনি সমস্যার জটিলতা দূরীকরনের লক্ষে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র (আসক’র) কুষ্টিয়া জেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেছের দীর্ঘ ৫ বছর ধরে। শুধু তাই নয় নিজের পরিবার পরিজনের কাছ থেকে নিজেকে একটু দুরে রেখে মানুষের কল্যানের জন্য একজন নিবেদিত প্রাণ তিনি। কোন সংকট কালীন সময়ে মানুষের পাশে থাকার সু-দৃঢ় মনোভাব তারমধ্যে সব সময় বিদ্যমান। তার একান্ত সাক্ষাৎকালে তিনি জানিয়েছেন, ব্যক্তিগত জীবনে তাঁর তেমন কোন চাওয়া পাওয়া নেই তিনি সাংবাদিক পেশাতে থেকে সবাইকে নিয়ে মানুষের কল্যানে কাজ করে যেতে চান এবং মানুষের নায্য অধিকার হরনকারীদেরকে রুখে দিয়ে আরো সামনের দিকে এগিয়ে যেতে চান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!