মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩৭ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

দৌলতপুরে বেশ কিছু এনজিও প্রতিষ্ঠানে কিস্তি আদায়ের অভিযোগ মানছেনা সরকারী নির্দেশনা,

দৌলতপুর প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ৯০ বার নিউজটি পড়া হয়েছে

জেলা প্রশাসকের কথা রাখলেন না এনজিও গুলো। সরকারী নির্দেশনা ছিলো কিস্তি স্থগিত ৩০ জুন পর্যন্ত। সীমিত আকারে শুরু হলো নিম্ন আয়ের মানুষের সীমাহীন কষ্ট!

গতকালকে থেকে সরকারের সিদ্ধান্তেই সীমিত আকারে অফিস-আদালত খুলেছেন। বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ। গতকাল সকাল থেকেই দৌলতপুর পদক্ষেপ জাগরণী চক্র তারাগুনিয়া শিরোপা এবং আল্লারদর্গা বাজারে সহ কয়েকটি বাজারে ডেলি কিস্তি আদায় শুরু করেছে সুত্রে জানা গেছে । এদিকে লকডাউনে দিনমুজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষের নুন আনতে পান্তা ফুরানোর দশা। এর মধ্যেই দিতে হবে কিস্তি। বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ। ঠিক মত দু’বেলা দুমুঠো ভাত খেতেই হিমশিম খাচ্ছেন। তার ওপর মরার উপর খাড়ার ঘা। দেশের করোনা ভাইরাস মহামারীর কথা ভেবে কুষ্টিয়া জেলা প্রসাশক থেকে একটি স্বারক লিপিতে বলা হয়, আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত ঋণ স্থগিত করা হলো। এদিকে তার উল্টো দিকে হাটছেন কুষ্টিয়ার এনজিওগুলো। কুষ্টিয়া জেলা প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে শুরু করতে যাচ্ছে তাদের ঋণ কার্যকালাপ! খেটে খাওয়া মানুষ গুলোই বেশি ঋণের জালে জড়িয়ে আছে। এবিষয়ে একজনের সাথে কথা হলে তিনি জানান, ঠিক মত খেতে পারছি না এর মধ্য এনজিও কর্মীরা এসে বাড়িতে এসে টাকা দাবি করছেন বলছেন লকডাউনেই সব শেষ হয়ে গেছে। কিস্তি দেয়ার ব্যবস্থা করুন আমাদের উপর থেকে নির্দেশ আছে কিস্তি আদায় করা এত কিছু জানতে চাচ্ছি না আজকে না পারলে কালকে আবার আসব কিস্তি দিতে হবে এই বিষয় নিয়ে বিভ্রান্তির ভেতরে পড়ে আছে সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ী ও দিনমজুরি ভ্যানচালক সদস্যরা ।
আমাদের আর বেঁচে থাকা হলো না! একদিকে করোনা অন্য দিকে কিস্তি! এক মাস আগে থেকে কিস্তি নিতে উঠেপড়ে লেগেছে এনজিও গুলো। দেশের এই মহামারী বেড়েই চলেছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। আক্রান্তর সংখ্যা না হয় নাই বলি। রাস্তায় লোক শুন্য। কাজ নেই। কর্ম নেই। যারা প্রাইভেট কোম্পানিতে চাকুরি করে তাদের অবস্থা করুন। মাসের বেতন দিচ্ছে অর্ধেক করে। আবার কোন কোন কোম্পানিতে তো লোক ছাঁটায় করা নিয়ে ব্যস্ত। এর মধ্যেই আবার কিস্তি জ্বলা বেঁচে থাকাটাই যেনো কষ্ট দায়ক। চারি দিকে নাই আরও নাই লেগে আছে।
কুষ্টিয়া জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার মহোদয় এই কিস্তির জ্বালা থেকে বাঁচাতে এগিয়ে আসলে বাঁচে যাবে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ।
উল্লেখ্য ঃ ২৩ মার্চ ২০২০। সূত্র মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি ২২/০৩/২০২০ তারিখের
৫৩ নম্বর পত্র।উপযুক্ত বিষয়র পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি প্রেরিত সুত্র স্যারকে বর্তমানে করোনা ভাইরাসজনিত কারনে বিশ্ববানিজ্যের পাশাপাশি দেশের ব্যবসা-বানিজ্যের নেতিবাচক প্রভাবে ক্ষুদ্র্রঋণ প্রতিষ্ঠানের ঋণ শ্রেণী করন ও আদায় সংকান্ত নির্দেশনা মোতাবেক আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত ঋণ এর কিস্তি আদায়
(জোরপূর্বক) স্থগিত রাখার জন্য নির্দেশনা ভিডিও ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!