মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কুষ্টিয়ায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া ২৫০ শিক্ষার্থীর পাশে জেলার শিক্ষার্থীদের ছাত্রকল্যাণ সংগঠন ‘গড়াই’

কুষ্টিয়া প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৬১ বার নিউজটি পড়া হয়েছে

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের ছাত্রকল্যাণ সংগঠন ‘গড়াই’। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সার্বিক কল্যাণের পাশাপাশি কুষ্টিয়া জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকাণ্ডেও বিভিন্ন সময়ে অংশগ্রহণ করে থাকে সংগঠনটি। ঠিক একইভাবে বৈশ্বিক মহামারী করোনার এই সংকটময় সময়েও কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের কল্যাণে সহযোগিতার হাত বাড়িয়েছে ‘গড়াই’ বজলুর- সিরাজুলের নেতৃত্বে পরিচালিত করেন।

প্রথম দিকে সংগঠনের লক্ষ্যানুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতা করতে শুরু করে ‘গড়াই’। পরবর্তীতে সংকট বাড়ার সাথে সাথেই তাদের কার্যক্রমের পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটির সভাপতি মো: বজলুর রহমান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। পরবর্তীতে ‘কুষ্টিয়া জেলা সমিতি’ এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের সহযোগিতায় তহবিল সংগ্রহ করেন তারা। পরে মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন ও সংগঠনের সক্রিয় সদস্যদের মাধ্যমে এসব সহয়তা শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয় বলে জানা গেছে।

জানা যায়, এ পর্যন্ত প্রায় ২৫০ জন শিক্ষার্থীর পরিবারের পাশে দাড়িয়েছে ‘গড়াই’। সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, সাবেক অতিরিক্ত সচিব মো: আক্তারুজ্জামান, কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি মো: আব্দুস সালাম, মহাসচিব রবিউল ইসলাম, মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধন, সাংগঠনিক সম্পাদক নাজমুল সিদ্দিক নাজ, সাবেক সহ-সম্পাদক রিজভী হাসান মাহমুদ হিরন সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের নেতারা। শুধু করোনা সংকট নয় যেকোন সংকটে ব্যক্তিগত ভাবেও কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সভাপতি বজলুর রহমান বলেন- ‘করোনাসহ যেকোন প্রয়োজনে যে কোন সময় কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের পাশে ‘গড়াই’ থাকবে ইনশাল্লাহ’

১ম ও ২য় ধাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩৬ জনকে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও আর্থিক সহায়তা দেয়া হয়। পরবর্তীতে আরও ৪ টি ধাপে সারাদেশে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কুষ্টিয়া জেলার ১১৩ জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১০০০/- টাকা করে আর্থিক সহায়তা ও অন্যান্যদের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!