শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:১৯ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

ভেড়ামারা সকল এনজিও কে ঋণ আদায় না করা আহবান

কুষ্টিয়া জেলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ১৮৯ বার নিউজটি পড়া হয়েছে

করোনাভাইরাস পরিস্থিতিতে বেসরকারি সংস্থাগুলো (এনজিও) ঋণগ্রহীতাদের কাছ থেকে কিস্তি আদায় করতে পারবে না- সরকারের এমন নির্দেশনা ছিল। কিন্তু অফিস-আদালত সীমিত পরিসরে খুলে দেয়ার পর কিস্তি আদায়ের প্রস্তুতি শুরু করে এনজিওগুলোও।

এ অবস্থায় চলতি জুন মাসেও কুষ্টিয়া ভেড়ামারায় কিস্তি আদায় করতে পারবে না ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাকারী এনজিওগুলো। ঋণের কিস্তি আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ভেড়ামারা উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ। এ সময় তিনি বলেন, ক্ষুদ্র ঋণের সুদ আদায় কার্যক্রমে ৩০ জুন পর্যন্ত স্থগিতাদেশ বহাল আছে। কোন এনজিও’র কাছে এ পরিপত্র ভিন্ন অন্য কোন পরিপত্র থাকলে তা আমাদের কাছে জমা দেয়ার নির্দেশনা দেয়া হচ্ছে। ক্ষুদ্র ঋণের সুদ আদায় কার্যক্রম ৩০ জুন পর্যন্ত স্থগিত আছে বিধায় কেউ যদি সরকারি নির্দেশনা অমান্য করে এ সময়ে সুদ আদায়ের চেষ্টা করে তবে তা প্রশাসনের নজরে আনতে হবে এবং আদায়কারীদের ভেড়ামারা থানায় সোপর্দ করতে হবে। তিনি আরো বলেন, এ সময়ে ঋণ বিতরণে বাধা নেই। আর কেউ স্বেচ্ছায় কিস্তি পরিশোধ করতে চাইলে তা করতে পারবেন। উল্লেখ্য, আজ CSS এনজিও’র দুইজনকে জোর পূর্বক ঋণ আদায়ের চেষ্টা করার কারণে আটক করে থানায় রাখা হয়েছিল, পরে মুচলেকা নিয়ে ছেড়েদেন। এদিকে দৌলতপুর উপজেলা বেশকিছু এনজিও প্রতিষ্ঠানগুলো ঋণ আদায় নিয়ে উঠে পড়ে লেগেছে সরেজমিনে দেখা যায় দৌলতপুর পদক্ষেপ ব্রাঞ্চের মাঠকর্মীরা বিভিন্ন এলাকায় যে টাকা উত্তোলন করছেন কয়েকজন সদস্যের কাছে গিয়ে জানতে চাইলে তারা বলেন আমাদের এক সপ্তাহ আগে এসে পদক্ষেপের মাঠকর্মীরা কিস্তির জন্য বলে গেছে আজকে এসে কিস্তি নিয়ে গেল তাদের কাছে অফিসের নির্দেশনা আছে বলে জানা গেছে তাই কোনভাবে কিস্তি পরিশোধ করলাম খেয়ে না খেয়ে ।
এদিকে পদক্ষেপ মাঠকর্মীর সাথে ফোনে যোগাযোগ করলে তিনি অস্বীকার করে বলেন আমরা কিস্তি আদায়ের জন্য গত সপ্তাহে বলে এসেছি আজকে কোন জোরপূর্বক টাকা আদায় করি নাই যে যা দিয়েছে তাই আমরা নিয়ে এসেছি এমন অবস্থায় দৌলতপুর প্রশাসনের কোনো ভূমিকা নেই বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!