শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩১ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

করোনা ভাইরাস প্রসংগে কুষ্টিয়া নাগরিক পরিষদের সভাপতি সাইফুদ দৌলা তরুনের দু’টি কথা

কে এম শাহিন রেজা,কুষ্টিয়া জেলা প্রতিনিধি।
  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১৪৬ বার নিউজটি পড়া হয়েছে

 

করোনা ভাইরাস বা কভিড-১৯ এখন বিশ্ব মিডিয়ায় অন্যতম আলোচিত একটি বিষয়। এই ভাইরাসের প্রভাবের পর থেকেই বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য গণমানুষের নেতা মাহবুব উল আলম হানিফ সঠিক দিকনির্দেশনা কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা নির্দেশের পরিপ্রেক্ষিতে আমি কুষ্টিয়া নাগরিক পরিষদের পক্ষ থেকে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে তাদের পাশে দাঁড়িয়েছি সব সময়।

বর্তমানে বৈশ্বিক এ মহামারীতে সব কিছু তাল মাটাল করে দিয়েছে। কুষ্টিয়াতে এখন পর্যন্ত ২০২ জন কোভিড রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে সরকারী নির্দেশনা অনুযায়ী কুষ্টিয়ার জেলা প্রশাসক কর্তৃক অমান্যকারীদের বিরদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহনের পদক্ষেপ নিতে চলেছে। এমনত অবস্থাতে একটি দেশের সুনাগরিক হিসেবে নৈতিকতাকে মুল্য দিয়ে প্রতিটি নাগরিকের নিজ নিজ জাঁয়গা থেকে সচেতনতা বুদ্ধি ও করোনা ভাইরাস প্রতিরোধে সামিল হতে হবে। আমি মনে করি, প্রতিটি মানুষের যদি নিজ নিজ যায়গা থেকে সচেতনতা তৈরি করা যায় তাহলে এই করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া সম্ভব। আজ সকলের মাঝে ভয়ভীতি ও আতংক ছড়িয়ে পড়াটাই স্বাভাবিক। ভয় আমাদের পিছু টানছে তার পরেও আল্লাহর উপর ভরসা করে আমরা করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছি। মৃত্যুর যন্ত্রনা থেকেও মৃত্যুর ভয় বেশি ভীতি সৃষ্টি করে। করোনা পরিস্থিতি অনেক ভয়াবহের দিকে যাচ্ছে। তাই সচেতনতার বিকল্প নেই আমাদের সব সময় মনে রাখতে হবে যে, কোন জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবেনা। প্রয়োজনে বের হওয়ার সময় মুখে মাক্স ব্যবহার করতে হবে। নিজেকে সুরক্ষিত রাখতে সামাজিক দুরত্ব বজাই রেখে চলতে হবে। পরিবারে কারোর করোনা লক্ষন দেখা দিলে সংগে সংগে জরুরী নাম্বারে ফোন দিয়ে পরামর্শ নিতে হবে। বাড়ির আশে-পাশে কারোর করোনা ধরা পড়লে নিজেদের লকডাউন মানতে হবে। আর সব সময় নিজেদেরকে গুজব এড়িয়ে চলতে হবে। তাই সর্বশেষে আমি কুষ্টিয়া জেলা নাগরিক পরিষদের সভাপতি হিসেবে বলতে চাই কোন সরকারের একক প্রচেষ্টায় এ জাতীয় দুর্যোগ বা মহামারী মোকাবেলা সম্ভব নয়।
এজন্য সংশ্লিষ্ট সকলের সক্রিয় উদ্যোগ এবং দায়িত্বশীল, কার্যকর ও সমন্বীত ভূমিকা থাকা উচিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!