সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৩০ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

অনার্স-মাষ্টার্স শিক্ষকদের এমপিও ভুক্তির দাবিতে কুষ্টিয়ায় সংবাদ সম্মেলন।

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৮০ বার নিউজটি পড়া হয়েছে

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বে-সরকারি কলেজের অনার্স-মাষ্টার্স শিক্ষকদের এমপিও ভুিক্তর দাবিতে কুষ্টিয়ায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৪ জুন) বেলা ১১টায় কুষ্টিয়া প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির নেতা ইমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রীয় আহবায়ক নেকবর হোসাইন।

এসময় শিক্ষক নেতৃবৃন্দ দাবি করেন, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত অনার্স-মাষ্টার্স পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলির ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয় বৈষম্যমূলক দ্বৈত নীতি পাল করে। এরফলে বেতন-ভাতাহীন অভুক্ত শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছেন। অন্যদিকে সঠিক ভাবে শিক্ষা কার্যক্রম ও পাঠ গ্রহণ থেকে বঞ্চিত হচ্ছে প্রায় অনার্স-মাষ্টার্স পর্যায়ের ২৮লক্ষ শিক্ষার্থী।

এতে জাতীয় বিশ্ববিদ্যালয় কার্যত একটি সার্টিফিকেট বিক্রয়ের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। অথচ নানাবিধ খাতে শিক্ষর্থীদের নিকট থেকে আদায় করা ২ হাজার ২৬০ কোটি টাকা বিশ্ববিদ্যালয় ফান্ডে অলস পড়ে আছে।

যেখানে এসব নন এমপিও ভুক্ত শিক্ষকদের পাওনা বেতন-ভাতা বাবদ প্রয়োজন মাত্র ১৪৬ কোটি টাকা। বিষয়টি মানবিক বিবেচনায় সুরাহার দাবিতে মাননীয় মপ্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করেন নেতৃবৃন্দ।

এসময় বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও কুষ্টিয়া জেলার শাখার নেতৃবৃন্দ এবং অনার্স-মাষ্টার্স পর্যায়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!