বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

কঠোর কর্মসূচিতে যাবেন সাংবাদিকেরা : আ.লীগ নেতার মিথ্যা মামলায় দ্বিতীয় দিনের মানববন্ধন

মোঃ আশিক ইসলাম :
  • আপডেট টাইম : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে

বুধবার বিকালে স্থানীয় উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় জড়ো হোন নিউজ পোর্টাল দৌলতপুর টোয়েন্টিফোর পরিবার এবং পাঠক শুভানুধ্যায়ী। সম্প্রতি এলাকার ফিলিপনগর মরিচা কলেজ পরিচালনার নানা অনিয়ম দুর্নীতি’র খবর প্রকাশিত হলে তার প্রেক্ষিতে মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত মামলা করান স্থানীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন। মামলায় বাদী এই নেতার নিকটাত্মীয় এবং সেখানে ১ নম্বর সাক্ষী হিসাবে কলেজটির গভর্নিং বডির সভাপতি শরীফ উদ্দিন রিমন।

মামলার প্রতিবাদে গতকাল মঙ্গলবার দৌলতপুরের সর্বস্তরের সাংবাদিকেরা মানববন্ধন করেন। সম্পূর্ণ বস্তুনিষ্ঠ একটি খবর নিয়ে এধরণের মামলা উদ্দেশ্যপ্রণোদিত, এবং গণমাধ্যমের জন্য হুমকি স্বরুপ উল্লেখ করে শিগগিরই মিথ্যা মামলাটি প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

এদিকে বুধবারের মানববন্ধনে অংশ নেয়া দৌলতপুর টোয়েন্টিফোর এর কর্মী, পাঠক ও শুভানুধ্যায়ীরা এই ইস্যুতে সাংবাদিকদের নেয়া সকল কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন।

আসছে শুক্রবার ১৪ আগস্ট স্থানীয় সাংবাদিকদের অবস্থান কর্মসূচি ঘোষণা রয়েছে সর্বোস্তরের সাংবাদিকদের আয়োজনে প্রথম দিনের মানববন্ধন থেকেই।

বুধবারের মানব বন্ধনে প্রধান বক্তা সাংবাদিক তাশরিক সঞ্চয় বলেন– কঠোর কর্মসূচিতে যেতে আমরা বাধ্য হতে চাই না। তিনি বলেন, স্থানীয় আওয়ামী লীগের পদধারী নেতা হয়ে এ্যডভোকেট শরীফ উদ্দিন রিমন তার সংগঠনের গঠনতন্ত্র বহির্ভূত কাজ করেছেন।

তিনি উল্লেখ করেন,গণমাধ্যমের স্বাধীনতা ও অবাধ প্রচার নিশ্চিতে সংগঠনই আওয়ামী লীগ নেতাদের কাজ করার নির্দেশ দিয়েছেন,সংগঠনই মানবাধিকার সংরক্ষণের নির্দেশ দিয়েছেন। আবার একজন সাংগঠনিক নেতা হয়ে সেই নির্দেশ অমান্য করছেন শরীফ উদ্দিন রিমন।

এসময় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলার ২য় বিবাদী তাশরিক সঞ্চয় সম্প্রতি দেয়া এ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের এক আনুষ্ঠানিক বক্তব্যের সমালোচনা করে বলেন, এটাও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুবলীগ, ছাত্রলীগ সহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনকেও বিষয়টি আমলে নিয়ে দলীয় শীর্ষ নেতাদের আদর্শ বাস্তবায়নের আহ্বান জানান বক্তারা।

দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের নানা অনিম দুর্নীতির খবর প্রকাশের পর হওয়া মিথ্যা মামলার প্রতিবাদে ২য় এই মানববন্ধনে সঞ্চালনা করেন মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল দৌলতপুর টোয়েন্টিফোর এর করেসপন্ডেন্ট ডেস্ক ইনচার্জ মোঃআক্তারুজ্জামান। বক্তব্য রাখেন দৌলতপুর টোয়েন্টিফোরের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রতিনিধি সেলিম রেজা, মুক্তিযোদ্ধার সন্তান পাঠক শুভানুধ্যায়ী তন্ময়, সাংবাদিক রনি আহমেদ, সাংবাদিক হেলাল উদ্দিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!