শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৯:০২ পূর্বাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

দৌলতপুরে স্থানীয় নেতা শরীফ উদ্দিন রিমনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনসহ দু’টি মামলা দায়ের

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১০০১ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজের সদ্য প্রত্যাহারকৃত সভাপতি অ্যাডভোকেড শরীফ উদ্দিন রিমনের নামে কুষ্টিয়া-১ আসনের এমপি আঃ কাঃ মঃ এ্যাড. সরওয়ার জাহান বাদশার নামে নিজ ফেসবুক আইডি হতে কুটত্বিক মিথ্যা তথ্য প্রকাশ ও পিএম কলেজের গভর্নিং বডির সভাপতি থাকা কালিন সময়ে অর্থ সংক্রান্ত জালিয়াতি করনে কুষ্টিয়া সিঃ জুডিসিয়াল ম্যজিস্ট্রেট কোর্টে দন্ডবিধির ধারা অনুযায়ী নালিশী দরখাস্ত আবেদন করেছেন বাদী উক্ত কলেজের অধ্যক্ষ মোঃ আব্দল মান্নান । তাতে দন্ডবিধি ১, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪/২৫/২৯/৩১/৩৫ এবং ২, দন্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭০/৪৭১/৩৮৬/৫০৬ ধারার বিধান মোতাবেক নলিশী দরখাস্ত প্রদান করা হয়।

সুত্রে জানা যায়, পবিত্র ঈদুল আজহায় সভাপতির অসহযোগিতাপূর্ণ আচরণে কলেজটির শিক্ষক-কর্মচারীরা উৎসব ভাতা না পাওয়াকে কেন্দ্র করে উঠে আসে সভাপতি শরীফ উদ্দিন রিমনকে নিয়ে নানা অনিয়মের অভিযোগ। বিষয়টি নিয়ে ফোন আলাপের একটি অডিও রেকর্ড ছড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে উল্লেখিত কথোপকথন ছিন একজন শিক্ষকের নামে বিকৃত ভাষায় গালিগালাজ করা।

ওই কলেজে গত ১০ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন। ঈদের আগে উৎসব ভাতা তোলার জন্য সভাপতির কাছে স্বাক্ষর চাওয়া হলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলেছেন উল্লেখ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক বরাবর একটি দরখাস্থ পাঠানো হয় পিএম কলেজ নামে পরিচিত দৌলতপুরের এই কলেজটির অধ্যক্ষ আব্দুল মান্নান। চিঠিতে একই সঙ্গে সভাপতির অনিয়ম দুর্নীতির উল্লেখ করেন দেন। ওই চিঠিতে সভাপতি কর্তৃক দেড় কোটি টাকা নিয়োগ বাণিজ্যসহ কলেজ কেন্দ্রীক নানা অনৈতিক বাণিজ্যের কথা উল্লেখ করা হয়।

এ ছাড়া রাজনৈতিক ক্ষমতার দাপটে বিভিন্ন সময়ে কলেজের বিভিন্নজনের সাথে অশালীন আচরণ ও হুমকি ধামকি দেয়ার কথাও উল্লেখ করা হয়েছিল অধ্যক্ষ স্বাক্ষরিত ওই চিঠির বর্ণনায়। চিঠিতে স্বাক্ষর সংযুক্তি করা হয়েছে কলেজের ৫৮ জন স্টাফের। তারই ধারাবাহিকতায় গত ১০/০৮/২০২০ ইং তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪৮২৯৭ নং স্মারকে ভিসির পক্ষে ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক প্রফেসর ড. মো: মনিরুজ্জামান স্বাক্ষরিত পত্রে তাঁকে প্রত্যাহার করে তদস্থলে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে ।

সভাপতি হিসেবে এ্যাড.শরীফ উদ্দিন রিমনের মেয়াদ ছিল ২৬/০৯/২০২ পর্যন্ত । কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ/শিক্ষাপ্রতিষ্ঠান সমুহের গভর্নিং বডি( সংশোধিত) সংবিধির ২০১৯ এর ৭ ধারা অনুযায়ী ৪৬ দিন মেয়াদ থাকা সত্তে¡ তাঁর পদ থেকে প্রত্যাহার হয়।

এরপর মাননীয় সংসদ সদস্য সরওয়াার জাহান বাদশাহ্’র বিরুদ্ধে সামাজিক যোগাযোগ তার নিজ ফেসবুক আইডিতে লিখিত অ্যাড শরীফ উদ্দিন রিমন মিথ্যা তথ্য ও কূটত্বিক কথা ছড়িয়ে দেন এমপির নামে। এতে শুরূ হয় প্রতিবাদের ঝড়। এমনকি তিনি গত ১৫ আগষ্টের জাতীয় শোক দিবস উপলক্ষে একজন সংসদ সদস্যকে অবমুল্যায়ন করে নিজে অন্যদের সাথে গিয়ে শোক দিবস পালন করন। এতেও তিনি সমালচিত হন।

তারই ধারাবাহিকতার জের ধরে তাকে নিজ ভুল সুধরানো সময়কে অবমূল্যায়ন করায়। বিলম্ব হলেও ১৮/০৮/২০২০ ইং মঙ্গলবার কুষ্টিয়া সিঃ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলার নালিশী দরখাস্ত প্রেয়ন করেন। এবং সুষ্ঠ তদন্ত সাপেক্ষে যথাযত ব্যবস্থা নেওয়ার জন্য পিবিআইকে অবগত করানো হয় উক্ত মামলার। সচেনমহল মনে করছে অ্যাড শরীফ উদ্দিন রিমনের মত মানুষ বাংলাদেশ আওয়ামীলীগের মত একটি প্রতিষ্ঠিত দলে থেকে দলের ভাবমূতি ক্ষুণ্য করছে। সেই সাথে দলের লেবাস পরে ক্ষমতার দাপট দেখিয়ে যা ইচ্ছে তাই করছে। সেই সাথে তারা করছেন অ্যাড শরীফ উদ্দিন রিমনকে তার দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে আইনের আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করা জোর দাবি জানিয়েছেন সচেতনমহল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!