রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

বুদ্ধিজীবী দিবসে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন উজ্জ্বল হোসেন (বাদল)

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১৪৭ বার নিউজটি পড়া হয়েছে

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। দিনটিকে বাঙালি জাতি প্রতি বছরের ন্যায় এবারও বিনয় এবং শ্রদ্ধায় জাতি শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করবে। এ দিনটি  উপলক্ষে সকল বুদ্ধিজীবীদের প্রতি  শ্রদ্ধ্বা জানিয়েছেন সিংঙ্গাপুর জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল হোসেন (বাদল)।

উজ্জ্বল হোসেন (বাদল) শহীদ বুদ্ধিজীবী সহ সকল শহীদ মুক্তিযোদ্ধার প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের গভীর সমবেদনা জানিয়ে বলেন জাতি তাদের এই আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

উজ্জ্বল হোসেন (বাদল) ‘শহীদ বুদ্ধিজীবী দিবসকে দেশের ইতিহাসের এক কলঙ্কময় দিন উল্লেখ করে বলেন, মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে স্বাধীনতাবিরোধী অপশক্তি তাদের পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করার ঘৃণ্য ষড়যন্ত্র নামে তারা বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করে।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের এই পরাজিত ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে মুক্তমনা, লেখক, সাংবাদিক ও রাজনীতিবিদদের ওপর অত্যাচার নির্যাতন চালায়।

উজ্জ্বল হোসেন (বাদল) বলেন ‘আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের বুদ্ধিজীবী হত্যাকারী যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় এনেছে। কোন ষড়যন্ত্রই জাতিকে এ পথ থেকে বিচ্যুত করতে পারবে না। এই কুখ্যাত মানবতা বিরোধীদের যারা রক্ষার চেষ্টা করছে তাদেরও একদিন বিচার হবে। এসব রায় বাস্তবায়নের মধ্যে শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে। দেশ ও জাতি কলঙ্কমুক্ত হবে।

 

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!