বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৪০ অপরাহ্ন
ঘোষনা :
জেকে টিভি'র জন্য জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।  আগ্রহীরা ছবি ও যোগ্যতাসহ জীবন বৃত্তান্ত (সি.ভি)  পাঠান। ই-মেইল: jktv1401@gmail.com

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উজ্জ্বল হোসেন বাদলের বার্তা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৭ মে, ২০২১
  • ৫৪ বার নিউজটি পড়া হয়েছে

আজ ১৭ ই মে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
১৯৮১ সালের এই দিন দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। এ দিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমান বন্দরে এসে পৌঁছান।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাতীয় শ্রমিকলীগ সিংঙ্গাপুর শাখা মো: উজ্জ্বল হোসেন(বাদল) এক বার্তা প্রদান করেছেন।

উজ্জ্বল হোসেন (বাদল) তার বার্তায় বলেন, শেখ হাসিনার দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন শুরু করেন।এরই ধারাবাহিকতায় ৯০’র গণআন্দোলনের মাধ্যমে স্বৈরাচারের পতন হয়, বিজয় হয় গণতন্ত্রের। ১৯৯৬ সালের ১২ জুন সাধারণ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ বিপুল ভোটে জয়লাভ করেন এবং শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করেন।

উজ্জ্বল হোসেন (বাদল) বলেন ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বর সাধারণ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে জোট সরকার টানা তিনবার ক্ষমতায় এসে ইতিহাস সৃষ্টি করেছে এবং সাফল্যের সাথে সরকার পরিচালনা করছে ।
নানা প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে

এর আগেও ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে নির্মমভাবে নিহত হন।
এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে অবস্থান কারায় ঘাতকদের হাত থেকে রেহাই পান তারা

পরবর্তীতে ১৯৮১ সালের ১৪, ১৫,১৬ ফেব্রুয়ারি তে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচন করা হয়।

প্রত্যাবর্তনের দিন শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত প্রায় ১৫ লক্ষ মানুষের হৃদয় ছোঁয়া ভালোবাসা জবাবে তিনি বলেন, বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার লক্ষ্যে তিনি দেশে এসেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
© All rights reserved © jknewstv.com
Developed By Rinku
themes254654365664
error: Content is protected !!